ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

কুমিল্লার মেয়র সাক্কুকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
কুমিল্লার মেয়র সাক্কুকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: দুর্নীতির মামলায় বিচারিক আদালত থেকে অব্যাহতি পাওয়া কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বিচারিক আদালতের অব্যাহতির আদেশের বিরুদ্ধে করা দুদকের আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশীদ আলম খান।


 
পরে খুরশীদ আলম খান বলেন, মামলাটি থেকে তাকে অব্যাহতি দিয়েছিলেন বিচারিক আদালত। আজ হাইকোর্টে তার অব্যাহতির আদেশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন। একইসঙ্গে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছেন। আত্মসমর্পণের পর জামিনও বিবেচনা করতে বলেছেন।

২০০৮ সালের ৭ জানুয়ারি দুদকের সহকারী পরিচালক শাহীন আরা মমতা বাদী হয়ে সাক্কু ও তার স্ত্রী আফরোজা জেসমিনের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপন করার অভিযোগে রমনা থানায় মামলা করেন। দীর্ঘ আট বছর তদন্ত শেষে ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি দুদকের সহকারী পরিচালক নুরুল হুদা আদালতে অভিযোগপত্র জমা দেন। তবে মামলা থেকে সাক্কুর স্ত্রীকে অব্যাহতি দেওয়ার আবেদন জানানো হয়। পরবর্তীতে আদালত সাক্কুকে অব্যাহতি দেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, জানুয়ারি ০৪,২০১৮
ইএস/জেডেএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।