ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচনের স্থগিতাদেশ বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
চুয়াডাঙ্গা চেম্বার নির্বাচনের স্থগিতাদেশ বহাল

ঢাকা: আগামী ২ ফেব্রুয়ারি (শুক্রবার) অনুষ্ঠেয় চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের নির্বাচন ৬ মাস স্থগিত করে হাইকোর্টের দেওয়া আদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

রোববার (২৮ জানুয়ারি) দায়িত্বরত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার নেতৃত্বাধীন পাঁচ বিচারপতির আপিল বেঞ্চ বিবাদীদের আবেদন খারিজ করে আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে ছিলেন আইনজীবী বি এম ইলিয়াস কচি।

তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মো. আজিজুল বাশার। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিলের আবেদন করা শাহরীন হক মালিকের পক্ষে শুনানি করেন সাবেক বিচারপতি শরিফ উদ্দিন চাকলাদার।

নির্বাচনে পরিচালক প্রার্থী মফিজুর রহমান মনার এক আবেদনের শুনানি নিয়ে গত ১৪ জানুয়ারি হাইকোর্ট চুয়াডাঙ্গা চেম্বার অব কমার্সের নির্বাচনের ওপর ৬ মাসের জন্য স্থগিতাদেশ দেন।

পরে আজিজুল বাশার বলেন, আইনে বলা আছে পরপর দুই মেয়াদের বেশি কোনো ব্যক্তি চেম্বার অব কর্মাসে নির্বাচন করতে পারবে না। কিন্তু একাধিক প্রার্থী এর আইন না মেনে মনোনয়নপত্র জমা দেন। পরিচালক প্রার্থী মফিজুর রহমান মনা বিষয়টি চেম্বার অব কমার্সের নির্বাচন কমিশনে আপত্তি জানালেও তারা ব্যবস্থা নেয়নি। এর বিরুদ্ধে আপিল ট্রাইব্যুনালে দায়ের করা আপিলও খারিজ করে দেন।

পরে হাইকোর্টে রিট করেন মফিজুর রহমান মনা।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৮
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।