ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

জুলহাস-তনয় হত্যার প্রতিবেদন দাখিল ২০ মে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
জুলহাস-তনয় হত্যার প্রতিবেদন দাখিল ২০ মে

ঢাকা: রাজধানীর কলাবাগানে বাসায় ঢুকে মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও ইউএস এইড কর্মকর্তা জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয়কে কুপিয়ে হত্যার ঘটনায় দায়ের করা দু’টি মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২০ মে দিন ধার্য করেছেন আদালত।

রোববার (১৫ এপ্রিল) মামলা দু’টির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য দিন ধার্য ছিলো। কিন্তু হত্যা মামলায় ডিবি পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী ও অস্ত্র মামলায় ডিবি পুলিশের পরিদর্শক নুরুল আফসার প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার প্রতিবেদন দাখিলের জন্য ২০ মে নতুন করে দিন ধার্য করেছেন।

২০১৫ সালের ২৫ এপ্রিল বিকেলে কলাবাগান লেক সার্কাস লাল ফকিরের মাজার এলাকায় ৩৫ নম্বর আছিয়া নিবাসের দ্বিতীয় তলায় খুন হন জুলহাস মান্নান ও তার বন্ধু মাহবুব রাব্বী তনয়। জুলহাস সাবেক পররাষ্ট্রমন্ত্রী দীপু মনির খালাতো ভাই। তিনি মার্কিন দূতাবাসের সাবেক প্রটোকল অফিসার ও ইউএস এইডে কর্মরত ছিলেন। নিহত আরেকজন জুলহাসের বন্ধু থিয়েটার নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়।

এ ঘটনায় নিহত জুলহাসের ভাই ইমন মান্নান দণ্ডবিধি আইনে ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. শামীম বাদী হয়ে কলাবাগান থানায় পৃথক দু’টি মামলা দায়ের করেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, পার্সেল ডেলিভারির কথা বলে কয়েকজন যুবক বাসায় ঢুকে কিছু বুঝে ওঠার আগেই দু’জনকে কুপিয়ে হত্যা করে। জুলহাসের মরদেহ বেডরুমে এবং তনয়ের মরদেহ ড্রইংরুমে পাওয়া যায়। তাদের চাপাতি দিয়ে কুপিয়ে হত্যা করা হয়েছে। এছাড়া সিসি ক্যামেরায় পাঁচজনকে পালিয়ে যওয়ায় ফুটেজ পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৮
এমআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।