ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আইন ও আদালত

সোহেল রানার জামিন নিয়ে হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০১৯
সোহেল রানার জামিন নিয়ে হাইকোর্টের রুল ‘অবৈধ’ টাকা-ফেনসিডিলসহ চট্টগ্রামের জেলার সোহেল রানা বিশ্বাস আটক। ছবি: বাংলানিউজ

ঢাকা: অর্থপাচার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় গ্রেফতার চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার (কারা তত্ত্বাবধায়ক) সোহেল রানা বিশ্বাসের জামিন নিয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।
 

তার জামিন আবেদনের পরিপ্রেক্ষিতে বুধবার (০৯ জানুয়ারি) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।
 
আদালতে আসামিপক্ষে শুনানি করেন আইনজীবী মো. আদনান রফিক।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী এ কে এম ফজলুল হক।
 
পরে এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, আদালত তার জামিন প্রশ্নে চার সপ্তাহের রুল জারি করেছেন।
 
গত বছরের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার ‘অবৈধ’ টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ।  

এছাড়া তার কাছে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নেওয়া ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি উদ্ধার করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দু’টি মামলা করেন।
 
এ ঘটনার পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করেন।
 
বাংলাদেশ সময়: ২২০২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০১৯
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa