ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

গাজীপুরে শিশু ধর্ষণের দায়ে এক বৃদ্ধের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৯
গাজীপুরে শিশু ধর্ষণের দায়ে এক বৃদ্ধের যাবজ্জীবন

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার চিনাশুকানিয়া এলাকায় তৃতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের দায়ে এক বৃদ্ধকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আ‌রও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়া‌রি) গাজীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এম এ মেজবাহ উদ্দিন এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত বিল্লাল ভূঁইয়া শ্রীপুর উপজেলার চিনাশুকানিয়া গ্রামের রহম উদ্দিন ভূঁইয়ার ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০১৭ সালের ১৫ সেপ্টেম্বর সকালে স্থানীয় একটি বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ওই ছাত্রী অভিযুক্ত বিল্লালের বসত বাড়িতে খেলতে যায়। এ সময় বিল্লাল মেয়েটিকে একা পেয়ে তার ঘরের মেঝে ঝাড়ু দেওয়ার জন্য ডেকে নেন। মেয়েটি ঘরের মেঝে ঝাড়ু দেওয়ার সময় বিল্লাল তাকে জোরপূর্বক ধর্ষণ করে। এক পর্যায়ে এ ঘটনা কাউকে জানালে মেয়েটিকে হত্যার হুমকি দেন বিল্লাল। ভিকটিম ঘটনাটি তার মাকে জানালে তিনি বাদী হয়ে তিনজনকে আসামি করে ২১ সেপ্টেম্বর শ্রীপুর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে মামলা থেকে আসামি দুলাল ভূঁইয়া ও হেলাল খানকে অব্যাহতি দিয়ে ওই বছরের ১৭ নভেম্বর বিল্লালকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয়। আদালতের বিচারক উভয় পক্ষের শুনানি শেষে এ রায় দেন। রায় ঘোষণার সময় বিল্লাল আদালতের উপস্থিত ছিলেন।

আদালতে রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) ফজলুল কাদের। তিনি মামলার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ০৫, ২০১৯
আরএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।