ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

রেনু হত্যা: মূলহোতা হৃদয় ৫ দিনের রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
রেনু হত্যা: মূলহোতা হৃদয় ৫ দিনের রিমান্ডে ডিবি পুলিশ কার্যালয়ে নেওয়া হয় হৃদয়কে

ঢাকা: রাজধানীর বাড্ডায় ‘ছেলেধরা’ সন্দেহে তাছলিমা বেগম রেনু নামে এক নারীকে পিটিয়ে হত্যার ঘটনায় অন্যতম হোতা হৃদয়কে পাঁচদিনের রিমান্ডে নিয়েছে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

বুধবার (২৪ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমউদ্দিনের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। ডিবি পুলিশ ১০ দিনের রিমান্ড চাইলে পাঁচদিন মঞ্জুর করেন আদালত।

মঙ্গলবার (২৩ জুলাই) সন্ধ্যায় হৃদয়কে আটক করা হয় বলে বাংলানিউজকে নিশ্চিত করেছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে নারায়ণগঞ্জের ভূলতা এলাকায় অভিযান চালিয়ে হৃদয়কে আটক করেছে ডিবি পুলিশের পূর্ব বিভাগের একটি টিম।

এর আগে শনিবার (২০ জুলাই) সকালে রাজধানীর উত্তর বাড্ডায় মেয়েকে ভর্তি করানোর তথ্য জানতে স্থানীয় একটি স্কুলে যান মা তাসলিমা বেগম রেনু (৪০)। এসময় তাকে ছেলেধরা সন্দেহে প্রধান শিক্ষকের রুম থেকে টেনে বের করে গণপিটুনিতে হত্যা করা হয়।

এ ঘটনায় ওইদিন রাতেই বাড্ডা থানায় অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন নিহত রেনুর ভাগিনা নাসির উদ্দিন।

এর আগে, গত ২১ জুলাই তিনজন এবং ২২ জুলাই সকালে একজনসহ মামলায় মোট চারজনকে গ্রেফতার করা হয়। ওই চারজনকে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হলে তাদের মধ্যে আসামি জাফর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বাকিদের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট। ।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৯
এমএআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।