ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

ফাহাদ হত্যা: অ‌মিত-তোহা ৫ দি‌নের রিমা‌ন্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
ফাহাদ হত্যা: অ‌মিত-তোহা ৫ দি‌নের রিমা‌ন্ডে আদালতে অ‌মিত সাহা ও হো‌সেন মোহাম্মদ তোহা। ছবি: বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার আরও দু’জনের পাঁচ দিন ক‌রে রিমান্ড মঞ্জুর ক‌রে‌ছেন আদালত।

শুক্রবার (১১ অ‌ক্টোবর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট মো. সারাফুজ্জামান আনছারী এই আ‌দেশ দেন।

রিমা‌ন্ডে পাঠা‌নো দু’জন হ‌লেন- বু‌য়ে‌টের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভা‌গের ১৬ ব্যাচের ছাত্র অ‌মিত সাহা এবং এমই বিভাগের ১৭ ব্যাচের ছাত্র হোসেন মোহাম্মদ তোহা।

এর ম‌ধ্যে তোহা এজাহারভুক্ত আসা‌মি।

এর আগে তা‌দের দু’জ‌নের ১০ দিন ক‌রে রিমান্ড চে‌য়ে আ‌বেদন ক‌রেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডি‌বির লালবাগ জো‌নের প‌রিদর্শক মো. ওয়া‌হিদুজ্জামান।

গো‌য়েন্দা পু‌লিশ সূ‌ত্রে জানা যায়, অ‌মিত‌কে বৃহস্প‌তিবার (১০ অক্টোবর) বেলা ১১টায় রাজধানীর সবুজবাগ এবং তোহা‌কে বিকেল ৩টায় গাজীপুরের মাওনা থেকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

গত ৬ অক্টোবর দিবাগত রা‌তে আবরার‌কে পি‌টি‌য়ে হত্যা ক‌রে ছাত্রলীগ নেতাকর্মীরা। প‌রে শেরে বাংলা হলের দ্বিতীয়তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান তার সহপাঠীরা। এ সময় কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে মৃত ঘোষণা ক‌রেন।

এই ঘটনায় নিহতের বাবা মো. বরকত উল্লাহ চকবাজার থানায় ১৯ জন‌কে আসা‌মি ক‌রে এক‌টি হত্যা মামলা দা‌য়ের করেন।

হত্যাকা‌ণ্ডের ঘটনায় এর আ‌গে দুই দফায় ১৩ জন‌কে ৫ দিন ক‌রে রিমা‌ন্ডে পাঠান আদালত। এর ম‌ধ্যে রিমা‌ন্ডে থাকা অবস্থায় বৃহস্পতিবার ইফ‌তি মোশাররফ সকাল না‌মে ছাত্রলী‌গের এক নেতা ঘটনায় সম্পৃক্ততার বিষ‌য়ে আদাল‌তে স্বীকা‌রো‌ক্তিমূলক জবানব‌ন্দি দেন।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯/আপডেট: ১৫৪৪ ঘণ্টা
কেআই/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।