ঢাকা, শনিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

বিএনপির হাফিজকে রিমান্ডে চায় পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
বিএনপির হাফিজকে রিমান্ডে চায় পুলিশ

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) দায়ের করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদের সাতদি‌নের রিমান্ড আ‌বেদন ক‌রে‌ছে পু‌লিশ। 

মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকা মহানহর পুলিশের (ডিএমপি) পল্লবী থানার এসআই নূ‌রে আলম এই আ‌বেদন ক‌রেন। হা‌ফি‌জের আইনজীবী আ‌মিনুল ইসলাম ফি‌রোজ বাংলা‌নিউজ‌কে ব‌লেন, রোববার বেলা ৩টার দি‌কে ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আ‌তিকুল ইসলা‌মের আদাল‌তে এই মামলার শুনা‌নি হওয়ার কথা রয়েছে।

 

এর আগে শনিবার (১২ অক্টোবর) রাতে বিএনপি নেতা হাফিজকে এই মামলায় রাজধানীর পল্লবী থানায় গ্রেফতার দেখানো হয়। পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন, শনিবার দুপুরে খালেদার জিয়ার নিরাপত্তা টিম সিএসএফ (চেয়ারপারসনস সিকিউরিটি ফোর্স)-এর কর্মকর্তা ইসহাক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পল্লবী থানায় সোপর্দ করে র‌্যাব-৪।

র‌্যাবের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে একই মামলায় রাতে মেজর হাফিজকেও গ্রেফতার দেখানো হয়েছে।

র‌্যাবের পক্ষ থেকে দুজনের বিরুদ্ধে পল্লবী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৭/৩১/৩৫ ধারায় মামলা দায়ের করা হয় বলেও জানান থানার ওসি নজরুল ইসলাম।  

সূত্রে জানা গেছে, বিএনপি নেতা হাফিজ ও ইসহাক পরস্পরের যোগসাজশে সরকার ও সরকারি সংস্থা সম্পর্কে মিথ্যে তথ্য প্রচারের অভিযোগ এনে ওই মামলাটি করেছে র‌্যাব। তারা ই-মেইলে বিভিন্ন সরকারি সংস্থার ভূমিকা সম্পর্কে মিথ্যা, বিভ্রান্তিকর, বানোয়াট ও উদ্দেশ্যমূলক কথা-বার্তা আদান-প্রদান করেছেন বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

সাবেক সেনা কর্মকর্তা হাফিজ উদ্দিন সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময় বিএনপির ‘সংস্কারপন্থি’ অংশের মহাসচিব ছিলেন। বর্তমানে বিএনপির ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
কেআই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।