ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রিমান্ড শে‌ষে কারাগা‌রে সম্রাট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
রিমান্ড শে‌ষে কারাগা‌রে সম্রাট র‌্যাবের হাতে আটক ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাট‌, ফাইল ফটো

ঢাকা: যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাট‌কে রিমান্ড শে‌ষে কারাগা‌রে পাঠা‌নো হ‌য়ে‌ছে।

বৃহস্প‌তিবার (২৪ অ‌ক্টোবর) ঢাকার মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট বাকী বিল্লাহ তাকে কারাগারে পাঠানোর আ‌দেশ দেন।

রমনা থানার অস্ত্র ও মাদক মামলায় গত ১৫ অ‌ক্টোবর সম্রা‌টের ১০ দি‌নের রিমান্ড মঞ্জুর ক‌রেছি‌লেন আদালত।

রিমা‌ন্ডে জিজ্ঞাসাবাদ শে‌ষে বৃহস্পতিবার তা‌কে আদাল‌তে হাজির করা হয়। একইসঙ্গে মামলার তদন্ত কর্মকর্তা তাকে কারাগা‌রে পাঠা‌নোর আ‌বেদন ক‌রেন।

অপর‌দিকে, সম্রা‌টের আইনজীবীরা জা‌মিন আ‌বেদন ক‌রেন তার। পরে শুনা‌নি শে‌ষে আদালত জা‌মিন নামঞ্জুর ক‌রে কারাগা‌রে পাঠান।

এর আগে গত ৫ অক্টোবর গভীর রাতে কুমিল্লার চৌদ্দগ্রাম থানার আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে অভিযান চালায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় গ্রামটির জামায়াত নেতা মনির চৌধুরীর বাড়ি থেকে সম্রাট ও আরমানকে আটক করা হয়। পরদিন তাদের নিয়ে রাজধানীতে নিজ নিজ বাড়িতে অভিযান চালি‌য়ে অস্ত্র ও মাদক উদ্ধার ক‌রে র‌্যাব।

এছাড়া মদ্যপ অবস্থায় পাওয়ায় আটকের সময়ই আরমানকে ছয়মাসের কারাদণ্ড দেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। আর কাকরাইলের কার্যালয়ে বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে সম্রাটকেও একই মেয়াদে সাজা দেওয়া হয়। এরপর তা‌দের কারাগা‌রে পাঠা‌নো হয়।

গত ৭ অক্টোবর রমনা মডেল থানায় র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে পৃথক দুটি মামলা দায়ের করেন। এর মধ্যে যুবলীগের সহ সভাপতি এনামুল হক আরমানকে আসামি করা হয় মাদক মামলাটিতে।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০১৯
কেআই/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।