ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

স্থগিত থাকছে মিজানুর রহমান চাকলাদারের জামিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
স্থগিত থাকছে মিজানুর রহমান চাকলাদারের জামিন

ঢাকা: শুল্ক ফাঁকিসহ বিভিন্ন অভিযোগের মামলায় সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারের (দীপু) জামিনের ওপর স্থগিতাদেশ বহাল রেখেছেন আপিল বিভাগ।

এ বিষয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা আবেদন নিষ্পত্তি করে রোববার (২৭ অক্টোবর) আদেশ দেন প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।
 
আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি জানান, মিজানুর রহমান চাকলাদারকে হাইকোর্টের দেওয়া জামিনাদেশ ২৩ সেপ্টেম্বর স্থগিত করেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দিয়ে পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য পাঠান। আজ পূর্ণাঙ্গ বেঞ্চ আবেদন নিষ্পত্তি করে চেম্বার আদালতের আদেশ বহাল রেখেছেন। অর্থাৎ তার জামিন স্থগিত থাকছে।
 
চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট মিজানুর রহমান চাকলাদারকে (দীপু) আসামি করে গত ১৬ জানুয়ারি ঢাকার রমনা থানায় মামলা করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এই মামলায় সেদিনই মিজানুর রহমান চাকলাদারকে গ্রেপ্তার করেন শুল্ক গোয়েন্দারা। ২৩ জানুয়ারি মামলাটি সিআইডির কাছে তাকে হস্তান্তর করা হয়।
 
এ মামলায় গত ১৪ ফেব্রুয়ারি তাকে জামিন দেন ঢাকা মহানগর হাকিম আদালত। এই জামিন বাতিল চেয়ে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবেদন করে বাদীপক্ষ। আদালত গত ২৫ জুন তার জামিন বাতিল করে আত্মসমর্পণের নির্দেশ দেন। কিন্তু মিজানুর রহমান ঢাকা মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ না করে দায়রা জজ আদালতের আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন। হাইকোর্টে এই আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ হবার পর তিনি ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেন গত ১০ জুলাই। এরপর তিনি হাইকোর্ট থেকে গত ১৪ জুলাই ৬ মাসের জামিন পান। এই জামিন আদেশের সময় হাইকোর্ট দুদককেও রুলের জবাব দিতে বলেছিলেন, সেই কারণে দুদক তার জামিন স্থগিত চেয়ে আবেদন করে।
 
বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
ইএস/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।