ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

এবার জি কে শামীমের বিরু‌দ্ধে অভিযোগপত্র

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এবার জি কে শামীমের বিরু‌দ্ধে অভিযোগপত্র জি কে শামীম। ছবি: সংগৃহীত

ঢাকা: এবার রাজধানীর গুলশান থানার অস্ত্র আইনে করা মামলায় জি কে শামীম ও তার সাত দেহরক্ষীর বিরুদ্ধে অভিযোগপত্র দি‌য়ে‌ছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর আগে, য‌ুবলীগ নেতা খা‌লেদ ম‌াহমুদ ভূঁইয়ার বিরু‌দ্ধে অভিযোগপত্র দা‌খিল করা হয়।

রোববার (২৭ অ‌ক্টোবর) ঢাকার ‌চিফ মে‌ট্রোপ‌লিটন ম্যা‌জি‌স্ট্রেট আদালতে এ অভিযোগপত্র জমা দেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১ উপ-পরিদর্শক শেখর চন্দ্র মল্লিক। সোমবার (২৮ অক্টোবর) সেটি আদাল‌তে উপস্থাপন করা হ‌বে।

জি‌ কে শামী‌মের সাত দেহরক্ষী হলেন দেলোয়ার হোসেন, মুরাদ হোসেন, জাহিদুল ইসলাম, সহিদুল ইসলাম, কামাল হোসেন, সামসাদ হোসেন ও আমিনুল ইসলাম।

সংশ্লিষ্ট জিআর শাখার সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) শেখ রকিবুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২০ সেপ্টেম্বর যুবলীগ নেতা ও ঠিকাদার জি কে শামীম এবং তার সাত দেহরক্ষীকে আটক করে র‌্যাব। ওই অভিযানে নগদ ১ কোটি ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। এছাড়া, ১৬৫ কোটি টাকার বেশি এফডিআর পাওয়া যায়, যার মধ্যে শামীমের মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা তার নিজের নামে। একই সঙ্গে পাওয়া যায় মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র।

পরের দিন শামীম ও তার দেহরক্ষীদের গুলশান থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে অস্ত্র, মাদক ও মানি লন্ডারিং আইনে তিনটি মামলা দায়ের ক‌রে র‌্যাব।

বাংলাদেশ সময়: ১১১৭ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
কেআই/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।