ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

‘আমরাই নিরাপদ নই, অ‌ভি‌জিতের স্ত্রী কীভা‌বে আস‌বে?’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০০ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
‘আমরাই নিরাপদ নই, অ‌ভি‌জিতের স্ত্রী কীভা‌বে আস‌বে?’

ঢাকা: নিহত ব্লগার অ‌ভি‌জিৎ রা‌য়ের ভাই অনু‌জিৎ রায় ব‌লে‌ছেন, অভিজিতের স্ত্রী রাফিদা বেগম বন্যা বর্তমানে যুক্তরা‌ষ্ট্রে বসবাস করছেন। তার দেশে আসার সম্ভাবনা নেই বল‌লেই চলে। এদেশে তো নিরাপত্তা নেই। এখা‌নে আমরাই পুরোপুরি নিরাপদ নই। তাহ‌লে অভিজিতের স্ত্রী কীভাবে এদেশে থাকবে?

সোমবার (২৮ অক্টোবর) অভিজিৎ হত্যা মামলার বাদী হিসেবে তার বাবা ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক জেস‌মিন আরা বেগমের আদালতে সাক্ষ্য দেন। তখন বাবার সঙ্গে আদালতে এসেছিলেন অনু‌জিৎ রায়।

এজলাসে ঢোকার আ‌গে সাংবা‌দিক‌দের স‌ঙ্গে আলাপকা‌লে অনুজিৎ একথা ব‌লেন।

মামলার বাদী ও বাবা অজয় রায়ের সাক্ষ্য প্রদা‌নের মাধ্য‌মে অ‌ভি‌জিৎ হত্যা মামলার বিচার কার্যক্রম শুরু হ‌লো। আদালত পরবর্তী সাক্ষ্যহণের জন্য আগামী ১৮ ন‌ভেম্বর দিন ধার্য ক‌রেছেন।

২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারি রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানের পাশে অভিজিৎকে কুপিয়ে জখম করে সন্ত্রাসীরা। আহতাবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এ ঘটনায় প‌রে অ‌ভি‌জি‌তের বাবা ঢাকা বিশ্ব‌বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক অজয় রায় শাহবাগ থানায় এক‌টি হত্যা মামলা দা‌য়ের ক‌রেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
‌কেআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।