ঢাকা, বৃহস্পতিবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৪ জুলাই ২০২৪, ২৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাগলা মিজান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
৫ দিনের রিমান্ড শেষে কারাগারে পাগলা মিজান  রিমান্ড শেষে কারাগারে পাগলা মিজান। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: পাঁচ দিনের রিমান্ড শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৯ অক্টোবর) দুপুরে রিমান্ড শেষে চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক আব্দুল্লাহ মোহাম্মদ তাকে মৌলভীবাজার কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে বৃহস্পতিবার (২৪ অক্টোবর)  শ্রীমঙ্গল থানায় র্যাবের দায়ের করা অস্ত্র মামলায় মৌলভীবাজার ২ নম্বর আমলি আদালতের বিচারক আব্দুল্লাহ মোহাম্মদ সালেহী পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আদালত সূত্রে জানা যায়, গত ১১ অক্টোবর ভোর রাতে শ্রীমঙ্গলের গুহ রোডের এক লন্ডন প্রবাসীর বাসা থেকে ক্যাসিনো ও দুর্নীতিতে অভিযুক্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে অস্ত্রসহ র্যাব-২ ও র্যাব-৯ এর শ্রীমঙ্গল ক্যাম্পের সদস্যরা আটক করে। আটকের সময় তার কাছ থেকে একটি অবৈধ বিদেশি পিস্তল, চার রাউন্ড গুলি, একটি ম্যাগজিন ও নগদ দুই লাখ টাকা উদ্ধার করা হয়।

এ ঘটনায় পরদিন ১২ অক্টোবর দুপুরে শ্রীমঙ্গল থানায় র্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. আবদুল জব্বার বাদী হয়ে তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা করেন। আটকের পর ঢাকার মোহাম্মদপুর থানায় তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগে আরেকটি মামলা করা হয়। সেই মামলায় তাকে সাতদিনের রিমান্ড শেষে গত ২২ অক্টোবর মৌলভীবাজারের শ্রীমঙ্গল থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা শ্রীমঙ্গল থানার উপ-পরিদর্শক (এসআই) আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, পাঁচ দিনের রিমান্ড শেষে হাবিবুর রহমান মিজান ওরফে পাগলা মিজানকে আদালতে হাজির করা হয়। আদালত তাকে মৌলভীবাজার কারাগারে পাঠায়।

তিনি আরও বলেন, পাঁচ দিনের রিমান্ডে পাগলা মিজান গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন। আমরা তথ্য যাচাই বাচাই করে দেখছি। তদন্তের  প্রয়োজনে আবারও তার রিমান্ড চাওয়া হতে পারে।

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।