ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

এনএসআই কর্মকর্তা পরিচয় দেওয়া সেই প্রতারক ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২১
এনএসআই কর্মকর্তা পরিচয় দেওয়া সেই প্রতারক ফের রিমান্ডে

ঢাকা: জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) উচ্চপদস্থ কর্মকর্তা পরিচয় দেওয়া অষ্টম শ্রেণি পাস মো. আশরাফুল ইসলাম দিপুকে (২১) ফের দুইদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বুধবার (৩ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এ আদেশ দেন।

তিনদিনের রিমান্ড শেষে তাকে বুধবার আদালতে হাজির করে ফের সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম টিমের পরিদর্শক দাউদ হোসেন। শুনানি শেষে বিচারক তার দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিএমএম আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক মাঝহারুল ইসলাম এ তথ্য জানান।

এর আগে গত ৩১ জানুয়ারি তাকে তিনদিনের রিমান্ডে পাঠান আদালত।

গত ৩০ জানুয়ারি রাজধানীর পল্লবী থানার সেকশন-১১ এলাকায় অভিযান চালিয়ে এ প্রতারককে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের ওয়েব বেইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

এ সময় তার কাছ থেকে ৮টি মোবাইল, ১০টি সিম কার্ড, ডাচ-বাংলা ব্যাংকের মাস্টার কার্ড একটি, ব্যাংক এশিয়ার চেক বই একটি, সরকারি গেজেটের প্রিন্টেড কপি, ৩টি ভুয়া ফেসবুক আইডি ও দু’টি ভিডিও জব্দ করা হয়।

জানা যায়, এনএসআইর কর্মকর্তা পরিচয়ে গত ৪ ডিসেম্বর একটি গাড়ি ভাড়া নেন আশরাফুল। ওই গাড়ি চালকের স্ত্রীকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এনএসআইর অফিস সহকারী পদে চাকরি দেওয়ার কথা বলে এবং পরবর্তীতে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেন। ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ২৮ জানুয়ারি ভাটারা থানায় একটি মামলা দায়ের করা হয়।

ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) আশরাফউল্লাহ বলেন, রাজধানীর ভাটারা থানায় দায়ের করা একটি মামলার তদন্তকালে তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রতারক আশরাফুল ইসলাম দিপুকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২১
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।