ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

দন্তহীন বাঘ হলে চলবে না, দুদককে হাইকোর্ট 

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
দন্তহীন বাঘ হলে চলবে না, দুদককে হাইকোর্ট 

ঢাকা: 'দুদকের কাজ হলো দুর্নীতি ও অর্থপাচার প্রতিরোধ করা। সেগুলো করতে গিয়ে দুদককে ঢোঁড়া সাপ হলে হবে না, জাত সাপ হতে হবে।

সুইস ব্যাংকসহ বিভিন্ন বিদেশি ব্যাংকে পাচার হওয়া টাকা অবিলম্বে ফেরত আনতে যথাযথ পদক্ষেপ নেওয়ার নির্দেশনা চেয়ে রিট আবেদনের ওপর শুনানিকালে রোববার দুদকের আইনজীবীকে উদ্দেশ্য করে এ মন্তব্য করেন বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চ।  

আদালত বলেন, ‘দাঁত নেই এরকম সিংহ হয়ে লাভ নেই। ভাঙ্গা দাঁত নিয়ে কাজ করতে পারবেন না। দন্তহীন বাঘ হলে চলবে না। দুদককে দেশ ও জাতির জন্য কাজ করতে হবে। ‘ 

এ সময় দুদকের আইনজীবী বলেন, দুদক কখনওই দন্তহীন বাঘ ছিল না।  

তখন আদালতে অন্য মামলায় উপস্থিত আইনজীবী অ্যাডভোকেট মনজিল মোরসেদ বলেন, ‘দাঁত আছে, কিন্তু দাঁতে বিষ নাই। ‘ জবাবে দুদক আইনজীবী বলেন, ‘সবই আছে। ’

পরে আদালত এ আবেদনের শুনানির জন্য ৯ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আব্দুল কাইয়ুম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

এর আগে গত ১ ফেব্রুয়ারি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের দুই আইনজীবী আব্দুল কাইয়ুম খান ও সুবীর নন্দী দাস।

আরও পড়ুন- সুইস ব্যাংক থেকে টাকা ফেরতে রিটের শুনানি রোববার

বাংলাদেশ সময়: ০২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
ইএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।