ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ইন্দুরকানীতে চাচা শ্বশুর হত্যার দায়ে জামাইয়ের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২১
ইন্দুরকানীতে চাচা শ্বশুর হত্যার দায়ে জামাইয়ের মৃত্যুদণ্ড প্রতীকী ছবি

পিরোজপুর: পিরোজপুরের ইন্দুকানীতে চাচা শ্বশুরকে হত্যার দায়ে মো. হাসিবুল ইসলাম ওরফে কাঞ্চন (৩৪) নামে এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেওয়া হয়।

সোমবার (০৮ ফেব্রুয়ারি) দুপুরে পিরোজপুরের দায়রা জজ মো. মহিদুজ্জামান এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত হাসিবুল ইসলাম কাঞ্চন আদালতে উপস্থিত ছিলেন।  

হাসিবুল ইসলাম ওরফে কাঞ্চন (৩৪) জেলার ইন্দুরকানী উপজেলার খোলপটুয়া গ্রামের মো. আবু বকর বেপারীর ছেলে।  

নিহত রেজাউল করিম হাওলাদার ওরফে রিপন (৪০) জেলার ইন্দুরকানী উপজেলার চন্ডিপুর কেসি টেকনিক্যাল কলেজের অফিস সহকারী ছিলেন।
 
আদালত সূত্রে জানা গেছে, রেজাউল করিম হাওলাদার ওরফে রিপন তার চাচাতো ভাই আব্দুল খালেকের মেয়েকে কাঞ্চনের সঙ্গে বিয়ে দিতে চাননি। একপর্যায়ে বিয়ে হয়ে যায়। তবে এ নিয়ে ভাইঝি জামাই কাঞ্চনের সঙ্গে রিপনের দ্বন্দ্ব ছিলো।  

বিয়ের কিছুদিন পরে পারিবারিক বিষয় নিয়ে কাঞ্চন তার স্ত্রীকে মারধর করলে তিনি বাবার বাড়িতে চলে যান। এ ঘটনায় কাঞ্চন রিপনকে দায়ী ভাবে এবং তার ওপর ক্ষিপ্ত হন। এর জেরে গত ২০১৮ সালের ১৮ নভেম্বর বিকেলে রিপন উপজেলার চন্ডিপুর বাজারে গেলে সেখানে কাঞ্চন তাকে কুঠার দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে গুরুতর জখম করেন। এতে ঘটনাস্থলেই রিপন মারা যান। এ ঘটনায় ওই দিন রাতেই নিহতের স্ত্রী নাসরিন আক্তার হাসি বাদী হয়ে কাঞ্চনের বিরুদ্ধে ইন্দুরকানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

মামলার তদন্ত শেষে পরের বছর ২০১৯ সালের মার্চ মাসে কাঞ্চনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ইন্দুকানী থানার তৎকালীন উপ-পরিদর্শক মো. শফিকুল ইসলাম। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত সোমবার এ রায় দেন।  
 
বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad