ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শাহবাগ থেকে আটক চার পলিটেকনিক শিক্ষার্থীর জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২১
শাহবাগ থেকে আটক চার পলিটেকনিক শিক্ষার্থীর জামিন

ঢাকা: চার দফা দাবিতে রাজধানীর শাহবাগের বিক্ষোভ থেকে আটক চার পলিটেকনিক শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এ আদেশ দেন।

জামিন পাওয়া চারজন হলেন- মেহেদী হাসান রিমন (২০), নাওয়াহির আলম দিহান (২০), শহিদুল ইসলাম সোহেল (১৮) ও মো. হিমেল উদ্দিন (২২)। জান্নাতুল ফেরদৌস (২২) নামে অপর একজনকে গত সোমবারই (৮ ফেব্রুয়ারি) জামিন দেন একই আদালত।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী সৈয়দ মো. জয়নুল আবেদীন মেসবাহ।

তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। অভিযোগে বলা হয়, গত রোববার (৭ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে দেড় থেকে দুইশ জন পুলিশের ব্যারিকেড ভেঙে শাহবাগে রাস্তা বন্ধ করে বসে যায়। তারা এ সময় উসকানিমূলক স্লোগান, পুলিশের কাজে বাধাদান, লাঠিসোটা দিয়ে আক্রমণসহ ইটপাটকেল নিক্ষেপ করে। এর মাধ্যমে তারা ফৌজদারি কার্যবিধির ১৫১ ধারার অপরাধ করে। এ সময় পুলিশ যান চলাচল নিশ্চিত করতে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে সেখান থেকে তাদের আটক করা হয়।

এ পাঁচজনকে গত সোমবার আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে রাখার আবেদন করেন নীলক্ষেত পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রইচ উদ্দিন। আদালত এক ছাত্রীকে জামিন দিয়ে চারজনের জামিন আবেদন শুনানির জন্য মঙ্গলবার দিন ধার্য করেছিলেন।  

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।