ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

মিঠুর অব্যাহতির আদেশ কেন অবৈধ নয়, হাইকোর্টের রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
মিঠুর অব্যাহতির আদেশ কেন অবৈধ নয়, হাইকোর্টের রুল

ঢাকা: সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় স্বাস্থ্য খাতের ঠিকাদার মোতাজ্জেরুল ইসলাম ওরফে মিঠুকে দেওয়া অব্যাহতির আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

এক রিট আবেদনের শুনানি নিয়ে বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

আদালতে রিট আবেদনকারীর পক্ষে ব্যারিস্টার এ বি এম সিদ্দিকুর রহমান খান ও আইনজীবী চঞ্চল কুমার বিশ্বাস। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

আইনজীবী খুরশীদ আলম খান জানান, আদালত অব্যাহতির আদেশে নিয়ে চার সপ্তাহের রুল জারি করেছেন। এছাড়া আমরা আদালতকে জানিয়েছি, স্বাস্থ্য খাতের বিভিন্ন অনিয়ম নিয়ে দু'টি ফাইলে কার্যক্রম চলমান রয়েছে। আদালত এ দুই নথির ওপর অনুসন্ধান ও তদন্ত কার্যক্রম দ্রুত শেষ করতে নির্দেশ দিয়েছেন।

আইনজীবীরা জানান, ২০১৬ সালের ১০ মে সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার অভিযোগে মিঠুর বিরুদ্ধে রাজধানীর বনানী থানায় মামলা করে দুদক। তদন্ত শেষে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে তাকে অব্যাহতি দেওয়ার আবেদন জানায় দুদক। ওই আবেদনের পরিপ্রেক্ষিতে ২০১৮ সালের ১৭ এপ্রিল মহানগর সিনিয়র স্পেশাল জজ মিঠুকে অব্যাহতির আদেশ দেন।

ওই আদেশ স্থগিত চেয়ে ও অভিযোগের ওপর পুনরায় তদন্তের নির্দেশনা চেয়ে ২০২০ সালের ১৫ অক্টোবরে রিট করেন ঢাকার বনশ্রীর বাসিন্দা মো. মনিরুজ্জামান।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।