ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বাড্ডার সেই ‘পীর’ হত্যায় এক আসমির জামিন স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
বাড্ডার সেই ‘পীর’ হত্যায় এক আসমির জামিন স্থগিত

ঢাকা: রাজধানীর বাড্ডায় বিদ্যুত উন্নয়ন বোর্ডের (পিডিবি) সাবেক চেয়ারম্যান ও ‘পীর’ খিজির খান হত্যা মামলার আসামি মো. রকিবুল ইসলামকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত রেখেছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (১৩ এপ্রিল) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগ এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ।

পিডিবির সাবেক চেয়ারম্যান খিজির খান নিজেকে পীর দাবি করে রাজধানীর বাড্ডায় নিজ বাড়িতে রাহমানিয়া খানকা শরীফ, ঢাকা শাখা স্থাপন করেন। তার গ্রামের বাড়ি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগরে। তার বাবা হাবিব রহমত উল্লাহও কুষ্টিয়াতে পীর ছিলেন।

পীর ও মাজারপ্রথা বিরোধী জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সদস্যরা ২০১৫ সালের ৫ অক্টোবর খিজির খানকে গলাগেটে হত্যা করে। এ ঘটনায় তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করে পুলিশ। তাদের মধ্যে রকিবুলকে ২০১৮ সালে জামিন দেন হাইকোর্ট। এ জামিন আদেশের বিরুদ্ধে আপিল করে রাষ্ট্রপক্ষ। ওই সময় আপিল বিভাগের চেম্বার বিচারপতি জামিন স্থগিত করে দেন। ফলে রকিবুল আর কারাগার থেকে মুক্তি পায়নি। এরই ধারাবাহিকতায় রাষ্ট্রপক্ষের আবেদন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য উঠে।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২১
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।