ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: অর্ধশত মামলার আসামি ৩৮ হাজার, গ্রেফতার ২০৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডব: অর্ধশত মামলার আসামি ৩৮ হাজার, গ্রেফতার ২০৭

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনায় জড়িত অভিযোগে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকসহ ২০৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার থেকে বুধবার (১৪ এপ্রিল) সকাল পর্যন্ত পুলিশের বিশেষ অভিযানে তাদের গ্রেফতার করা হয়।

এদের মধ্যে বিএনপি, জামায়াত ও হেফাজতের ১৬ জন গুরুত্বপূর্ণ ব্যক্তি রয়েছেন।  

পুলিশ সূত্রে জানা যায়, ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬-২৮ মার্চ পর্যন্ত হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও সহিংসতার ঘটনা ঘটে। জেলা জুড়েই হেফাজতের কর্মী-সমর্থকেরা ব্যাপক ধ্বংসযজ্ঞ চালায়। জেলার বিভিন্ন সরকারি–বেসরকারি স্থাপনায় ব্যাপক ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। এসব ঘটনায় এখন পর্যন্ত ৫০টি মামলা হয়েছে। এসব মামলায় ৩৮ হাজারের বেশি আসামি করা হয়েছে। এর মধ্যে মাত্র ২৮৮ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকি সবাই অজ্ঞাতনামা দুষ্কৃতকারী। ৫০টির মধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় ৪৪টি, আশুগঞ্জ থানায় ৩টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় একটি মামলা হয়। সহিংসতার ঘটনায় পুলিশ স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অভিযুক্ত ব্যক্তিদের শনাক্ত করা শুরু করেছে।

জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) রইছ উদ্দিন বাংলানিউজকে বলেন, আমরা ভিডিও ফুটেজ দেখে এই পর্যন্ত ২০৭ জনকে গ্রেফতার করেছি। আমাদের অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ১৪, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।