ঢাকা, বুধবার, ৬ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১, ১৩ সফর ১৪৪৩

আইন ও আদালত

জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
জাল টাকা তৈরি চক্রের ২ সদস্য কারাগারে

ঢাকা: রাজধানীর ভাটারা এলাকা থেকে জাল টাকা তৈরি চক্রের সদস্য সন্দেহে গ্রেফতার দুই জনকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (১৬ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মোহাম্মদ জাহিদুল ইসলাম ভাটারা থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া দুজন হলেন—আ. রহিম শেখ ও হেলাল খান।

গত ১৩ জুলাই আসামিদের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত। ওই দিন চক্রের অপর তিন সদস্য আ. রহিমের স্ত্রী ফাতেমা, ইসরাফিল ও আনোয়ার হোসেন ওরফে আনু হাওলাদারকে কারাগারে পাঠানো হয়।

গত ১২ জুলাই ভাটারায় জাল টাকা তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৪৩ লাখ টাকার জাল নোট জব্দ করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় স্বামী-স্ত্রীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, দুটি কালার প্রিন্টার, বিপুল পরিমাণ আঠা এবং বিভিন্ন ধরনের রংসহ নানা উপকরণ জব্দ করা হয়।

পুলিশ জানায়, আসামিরা পরস্পর যোসসাজশে বিভিন্ন জালনোট প্রস্তুত করে প্রতিনিধির মাধ্যমে ঢাকাসহ বিভিন্ন জেলায় সু-কৌশলে লাভবান হওয়ার উদ্দেশ্যে প্রতারণার মাধ্যমে বাজারজাত করে আসছিল। তারা সহযোগী আসামিদের সাথে পরস্পর যোগসাজশে বাংলাদেশি জাল নোট তৈরি করে বাজারজাত করে থাকেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa