ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পুলিশ কর্মকর্তাকে পুড়িয়ে হত্যা: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
পুলিশ কর্মকর্তাকে পুড়িয়ে হত্যা: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ

ঢাকা: রাজধানীতে সিআইডির পুলিশ কর্মকর্তা এসআই মো. মামুন ইমরান খানকে পেট্রোল দিয়ে পুড়িয়ে হত্যা মামলার আসামি ফারিয়া বিনতে মীমকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে রোববার (২৯ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ভার্চ্যুয়াল আপিল বিভাগ আসামির জামিন স্থগিত করে এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

রূপসী নারীদের টোপ হিসেবে ব্যবহার করে বিত্তশালীদের প্রতারণার ফাঁদে ফেলে টাকা আদায় করছিল একটি চক্র। এই চক্রের কবলে পড়েন সিআইডি পুলিশের এসআই মো. মামুন ইমরান খান। এরপর তাকে ধরে নিয়ে হত্যার পর লাশ গুম করতে পেট্রোল ঢেলে পুড়িয়ে গাজীপুরে বনে ফেলে দেয়।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ঢাকার বনানী থানায় ২০১৮ সালের ১০ জুলাই মামলা করেন। একই বছরের ১৯ জুলাই ফারিয়া বিনতে মীমকে গ্রেফতার করে পুলিশ। এ মামলায় তদন্ত শেষে ২০১৯ সালের ৩১ মার্চ অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

পরে গত বছর ১১ অক্টোবর মীমকে জামিন দেন হাইকোর্ট। এরপর মীম কারাগার থেকে মুক্তি পান। এ অবস্থায় রাষ্ট্রপক্ষ তার জামিন স্থগিত ও আত্মসমর্পণের নির্দেশনা চেয়ে আবেদন করে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, আগসট ২৯, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।