ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

দ্রুত বিচার আইনের মামলায় ইউপি চেয়ারম্যানসহ ১৬ জন জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২১
দ্রুত বিচার আইনের মামলায় ইউপি চেয়ারম্যানসহ ১৬ জন জেলহাজতে

পটুয়াখালী: আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) আইনের পৃথক দুটি মামলায় পটুয়াখালী সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদারসহ ১৬ জনকে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।  

সোমবার (৬ সপ্টেম্বের) দুপুরে পটুয়াখালীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. আমিরুল ইসলাম তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী মো. আল আমিন হাওলাদার বলেন, দ্রুত বিচার আইনে ছোট বিঘাই এলাকার ব্রিকফিল্ড ব্যবসায়ী মো. শহীদ গাজী বাদী হয়ে দুটি মামলা দায়ের করেন। মামলায় আলতাফ হোসেন হাওলাদারসহ মোট ১৬ জনকে আসামি করা হয়।

দুটি মামলায় অভিযুক্ত আসামিরা হাইর্কোট থেকে আগাম জামিন নিয়েছিলেন। সোমবার আসামিরা স্বেচ্ছায় আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে আদালত আসামিদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।
তিনি আরো জানান, দ্রুত বিচার আইনের মামলায় (১৬০/২১) ১৬ জনকে আসামি করা হয়েছে এবং এদের মধ্যে ১৪ জনকে অপর একটি মামলায় আসামি করা হয় যার মামলা নম্বর (১৩৯/২১)।

আসামিপক্ষের আইনজীবী ছিলেন মো. মিজানুর রহমান (১২), সিনিয়র আইনজীবী আবুল কাসেম, অ্যাড. এনামুল হক। ১৩৯ নম্বর মামলার বাদীপক্ষের আইনি কৌঁসুলি উজ্জ্বল বসু ও ১৬০ নম্বর মামলার সৈয়দ মো. মহসীন, অতিরিক্ত আইনজীবী মো. আল আমিন।

জানা যায়, এ বছরের ১৩ ফেব্রুয়ারি রাতে ছোট বিঘাই এলাকার মাটিভাঙ্গায় গাজী পরিবারের মালিকানাধীন একটি ইটভাটায় হামলা চালিয়ে মাটি টানার ট্রাক্টর পুড়িয়ে দেওয়া, ভাটার হাওয়া মেশিনে অগ্নি সংযোগ, অফিস ভাঙচুর করে টাকা পয়সা নিয়ে যাওয়া, ভাটার একটি ট্রাক্টর থেকে মেশিন খুলে নেওয়াসহ কয়েক লাখ কাঁচা ইট নষ্ট করা হয়। আর এর সব কিছুই করা হয়েছে স্থানীয় চেয়ারম্যানের মদদে এমনটাই দাবি করে ক্ষতিগ্রস্ত পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa