ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

জামায়াত সেক্রেটারিসহ ৯ জন চার দিনের রিমান্ডে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
জামায়াত সেক্রেটারিসহ ৯ জন চার দিনের রিমান্ডে  মিয়া গোলাম পরওয়ার

ঢাকা: জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ দলটির নয়জন নেতাকর্মীর চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার এ আদেশ দেন।

 

রিমান্ডে যাওয়া অপর আসামিরা হলেন- জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন, জামায়াতের সুরা সদস্য ইয়াসিন আরাফাত, সেক্রেটারি জেনারেলের গাড়িচালক মনিরুল ইসলাম ও জামায়াতের কর্মী আব্দুল কালাম।

এদিন তাদের আদালতে হাজির করে ভাটারা থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা একই থানার উপপরিদর্শক (এসআই) আমিনুল ইসলাম। আসামিপক্ষে আব্দুর রাজ্জাক, গোলাম রহমান ভূঁইয়া, শিশির মনিরসহ বেশ কয়েকজন আইনজীবী রিমান্ড বাতিল পূর্বক জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক তাদের প্রত্যেকের চার দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।  

সোমবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে রাজধানীর একটি বাসা থেকে তাদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে রাজধানীর ভাটারা থানায় মামলা দায়ের করা হয়।

মামলার অভিযোগে বলা হয়, আসামিরা দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, নিরাপত্তা বিঘ্নিত ও শেখ হাসিনার সরকারকে অবৈধভাবে উৎখাতের জন্য গোপন বৈঠক করছিলেন। এ সময় তাদের আটক করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa