ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

১৬৫০ কৃষি কর্মকর্তা নিয়োগ নিয়ে এবার আপিলে আবেদন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
১৬৫০ কৃষি কর্মকর্তা নিয়োগ নিয়ে এবার আপিলে আবেদন

ঢাকা: হাইকোর্টে খারিজের পর এবার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে এক হাজার ৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ নিয়ে আপিল বিভাগে আবেদন করেছে রিটকারীরা।

শনিবার (১৮ সেপ্টেম্বর) আপিল বিভাগের চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান শুনানির জন্য আবেদনটি আগামী ২০ সেপ্টেম্বর নিয়মিত বেঞ্চে পাঠিয়েছেন।

 

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী বি এম ইলিয়াস কচি।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটির্ন জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।  

এর আগে গত বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চে এ বিষয়ে অন্তত ২০টি রিটে জারি করা রুল খারিজ করেছিলেন হাইকোর্ট।

ফলে এ এক হাজার ৬৫০ জনের নিয়োগ প্রক্রিয়া বৈধ বলে জানিয়েছেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ।

২০১৮ সালের ২৩ জানুয়ারি এক হাজার ৬৫০ জন উপসহকারী কৃষি কর্মকর্তার নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এর পরিপ্রেক্ষিতে সব ধরনের পরীক্ষা শেষে ২০২০ সালের ১৭ জানুয়ারি ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু এতে কোটা পদ্ধতি সঠিকভাবে অনুসরণ না করে প্রাথমিক ফলাফল প্রকাশ করা হয়েছে উল্লেখ করে কৃষি মন্ত্রণালয়ের সচিব ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক বরাবরে আবেদন করেন মৌখিক পরীক্ষায় অংশ নেওয়া ৩৪ প্রার্থী। এতে ফল না পেয়ে মো. রাশেদুল ইসলামসহ চাকরিপ্রার্থী ৩৪ জন রিট আবেদন করে। পরবর্তীতে আরও অনেকে রিট করেন।

** ১৬৫০ উপসহকারী কৃষি কর্মকর্তা নিয়োগ নিয়ে রিট খারিজ

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৮, ২০২১
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad