ঢাকা, শুক্রবার, ৬ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

চাঞ্চল্যকর সিনহা হত্যার ৩য় দফা সাক্ষ্যগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
চাঞ্চল্যকর সিনহা হত্যার ৩য় দফা সাক্ষ্যগ্রহণ চলছে ...

কক্সবাজার: চাঞ্চল্যকর অবসারপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দফায় প্রথম দিনের সাক্ষ্যগ্রহণ চলছে।

সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ঈসমাইলের আদালতে সাক্ষ্যগ্রহণ কার্যয়ক্রম শুরু হয়।

আজ সাক্ষ্য দিচ্ছেন আব্দুল হামিদ নামের একজন সাক্ষী।

এর আগে এ মামলায় অভিযুক্ত ১৫ আসামি ও সাক্ষীদের আদালতে হাজির করা হয়।

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতে পিপি এড. ফরিদুল আলম জানান, প্রথম এবং ২য় দফায় মামলার বাদী শারমিন শাহরিয়াসহ ৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়। আজ তৃতীয় দফায় প্রথমদিনে এ মামলার সাক্ষী আব্দুল হামিদ সাক্ষ্য দিচ্ছেন।

২০২০ সালের ৩১ জুলাই ঈদুল আজহার আগে দিন রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিনড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান। হত্যাকাণ্ডের পাঁচ দিন পর ৫ আগস্ট নিহত সিনহার বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে পুলিশ পরিদর্শক লিয়াকত ও টেকনাফ থানার ওসি প্রদীপসহ ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্তের জন্য র‍্যাব-১৫ কে দায়িত্ব দেওয়া হয়। চার মাসের বেশি সময় তদন্ত শেষে ২০২০ সালের ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে এবং ৮৩ জন সাক্ষীসহ আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম। চার্জশিটভুক্ত ১৫ জন আসামি বর্তমানে কারাগারে রয়েছেন। এরমধ্যে বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাস, কনস্টেবল সাগর দেব ও রুবেল শর্মা ছাড়া ১২ জন আসামি আদালতে স্বীকারোক্তিমুলক জবানবন্দি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২১
এসবি/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa