ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় গৃহকর্মীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
জয়পুরহাটে শিশু অপহরণ মামলায় গৃহকর্মীর যাবজ্জীবন

জয়পুরহাট: জয়পুরহাটের আক্কেলপুর উপজেলায় একটি শিশু অপহরণের মামলায় আনোয়ার হোসেন (২০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো এক বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

আনোয়ার ভিকটিমের বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করতেন।

বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে জয়পুরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী এ রায় দেন।  

দণ্ডাদেশপ্রাপ্ত আনোয়ার আক্কেলপুর উপজেলার খামার কেশবপুর গ্রামের আব্দুস ছালেকের ছেলে।  

মামলার বিবরণীতে জানা যায়, আনোয়ার ২০১০ সালে আক্কেলপুর উপজেলার চৌধুরী পাড়ার তোঁতা চৌধুরীর বাড়িতে গৃহকর্মী হিসেবে কাজ করতেন। তিনি থাকতেনও  ওই বাড়ির একটি ছোট ঘরে। একই বছরের ২৮ মার্চ দুপুরে তোঁতা চৌধুরীর চার বছর বয়সী ছেলে সাব্বির হোসেনকে চেতনা নাশক ওষুধ খাইয়ে মুখে স্কচটেপ ও মাফলার বেঁধে নিজের থাকার ঘরের চৌকির নিচে লুকিয়ে রাখেন আনোয়ার। উদ্দেশ্য ছিল শিশুটিকে বিক্রি করে দেওয়া। এদিকে অনেক খোঁজাখুঁজির পর আনোয়ারের ঘর থেকে সাব্বিরকে উদ্ধার করেন পরিবারের সদস্যরা।  

এ ঘটনায় আক্কেলপুর থানায় সাব্বিরের স্বজন শামীমুল হুদা চৌধুরী বাদী হয়ে একটি মামলা করেন। মামলার তদন্ত শেষে আনোয়ারকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেয় পুলিশ। এরপর দীর্ঘ শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বুধবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৬৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এসআই
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa