ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

অবৈধ সম্পদ: এনআরবি পরিচালক ও স্ত্রীর নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
অবৈধ সম্পদ: এনআরবি পরিচালক ও স্ত্রীর নামে মামলা

ঢাকা: এনআরবি ব্যাংকের পরিচালক এম বদিউজ্জামান ও তার স্ত্রীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

দুদক জানায়, এনআরবি ব্যাংক লিমিটেডের পরিচালক এম বদিউজ্জামানের অবৈধ অর্থের দ্বারা তার নিজ নামে জ্ঞাত আয় বহির্ভূত মোট এক কোটি তিন লাখ ১০ হাজার ৭২২ টাকার সম্পদ অর্জনপূর্বক তা দখলে রখেছেন। এ ঘটনায় দুদক, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ সাইদুজ্জামান বাদী হয়ে দুর্নীতি দমন কমিশন আইন-২০০৪ এর ২৭(১) ধারা মোতাবেক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকায় সোমবার (২৭ সেপ্টেম্বর) একটি মামলা করেছেন (মামলা নং- ১৯)।

অপরদিকে মিসেস নাসরিন জামান ১নম্বর আসামি কর্তৃক দুদকে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ২নং আসামি এম বদিউজ্জামানের অপরাধলব্ধ অর্থ দ্বারা নিজ নামে মোট এক কোটি ৪৯ লাখ ২৮ হাজার ৯২২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনপূর্বক তা দখলে রেখেছেন। এ কারণে তার বিরুদ্ধেও একই ব্যক্তি বাদী হয়ে দুদক আইন- ২০০৪ এর ২৭(১) ধারা এবং দণ্ডবিধির ১০৯ ধারা মোতাবেক অপর একটি মামলা করেছেন (মামলা নং-২০)।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa