ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

পাবনায় হত্যা মামলায় ২ জনের ফাঁসি 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
পাবনায় হত্যা মামলায় ২ জনের ফাঁসি 

পাবনা: পাবনা আলোচিত অটোরিকশাচালক মানিক হোসেন হত্যা মামলায় দু’জনকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত।  

সোমবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে পাবনার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আছাদুজ্জামান এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন-পাবনা সদর উপজেলার নাজিরপুর গ্রামের সুলতান প্রামাণিকের ছেলে স্বপন ও একই গ্রামের ইকরাম প্রামাণিকের ছেলে ইকবাল।  

হত্যার শিকার ব্যাটারি চালিত অটোরিকশার চালক মানিক সদর উপজেলার চর বাঙ্গাবাড়িয়া গ্রামের আব্দুল গফুরের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০১৭ সালের ২৬ ফেব্রুয়ারি মানিক অটোরিকশা নিয়ে বের হয়ে আর বাড়ি ফেরেননি। পরের দিন ২৭ ফেব্রুয়ারি মালিগাছা ইউনিয়নের রাখালগাছি গ্রামের একটি ধান ক্ষেত থেকে পুলিশ মানিকের মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় নিহত মানিকের বাবা অজ্ঞাতনামাদের আসামি করে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  
 
মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মেহেদী হাসান সুমন জানান, সে সময় পুলিশ ধারণা করে যে কোনো ছিনতাইকারী চক্র মানিককে হত্যা করে অটোরিকশা নিয়ে যায়। সেই ধারণা থেকে পুলিশ সন্দেহজনকভাবে নাজিরপুর গ্রামের ইকবাল ও স্বপনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা মানিককে হত্যার কথা স্বীকার করেন এবং আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। আদালত দীর্ঘ শুনানি শেষে সোমবার এ রায় দেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি লড়েছেন পিপি অ্যাডভোকেট আব্দুস সামাদ খান রতন। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সনৎ কুমার।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa