ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

শিশু অপহরণের পর ধর্ষণ মামলায় আসামির ৭২ বছরের জেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
শিশু অপহরণের পর ধর্ষণ মামলায় আসামির ৭২ বছরের জেল

জয়পুরহাট: জয়পুরহাট সদর উপজেলার নবম নবম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণ মামলায় মোমিন আকন্দ নামে এক ব্যক্তিকে পৃথক দু’টি ধারায় ৬০ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে তাকে ১৭ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ১২ বছরের সশ্রম কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

অর্থাৎ সব মিলিয়ে তাকে মোট ৭২ বছরের জেল দেওয়া হলো।  

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে জয়পুরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. রুস্তম আলী এ রায় দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত আসামি জয়পুরহাট সদর উপজেলার বম্বু ইউনিয়নের ধারকী বড়াইল পাড়ার মামুন আকন্দের ছেলে।

মামলার বিবরণীতে জানা যায়, মোমিন আকন্দ নবম শ্রেণির ওই ছাত্রীকে প্রায়ই অনৈতিক কাজের প্রস্তাব দিতেন। এরই ধারাবাহিকতায় ২০১৮ সালের ৩ সেপ্টেম্বর সকাল ১১টার দিকে মেয়েটিকে তার বিদ্যালয়ের গেটের সামনে থেকে মোমিন ও তার পাঁচজন সহযোগী অপহরণ করে মাইক্রোবাসে তুলে নিয়ে যানে। পরে অভিযুক্ত একাধিক স্থানে নিয়ে গিয়ে মেয়েটিকে ধর্ষণ করেন। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৫ সেপ্টেম্বর জয়পুরহাট থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করলে তিন মাস পর পুলিশ মেয়েটিকে উদ্ধার করতে সক্ষম হয়। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ২০১৮ সালের ৩১ ডিসেম্বর শুধুমাত্র মোমিনকে আসামি দেখিয়ে আদালতে চার্জশিট দাখিল করেন। অপর অভিযুক্তদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়।  

অবশেষে আইনের যাবতীয় প্রক্রিয়া শেষে মঙ্গলবার দুপুরে আদালতের বিচারক মোমিন আকন্দকে অপহরণের মামলায় ৩০ বছরের জেল ও ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো সাত বছরের জেল এবং ধর্ষণের মামলায় ৩০ বছরের জেল ও সাত লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো পাঁচ বছরের কারাদণ্ডাদেশ দেন।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa