ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

খুলনায় বিএনপি নেতা মঞ্জুসহ ৩১ জনের বিরুদ্ধে চার্জ গঠন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
খুলনায় বিএনপি নেতা মঞ্জুসহ ৩১ জনের বিরুদ্ধে চার্জ গঠন

খুলনা: সাবেক সংসদ সদস্য ও খুলনায় মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জুসহ ৩১ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলায় অভিযোগ (চার্জ) গঠন করেছেন আদালত।

বুধবার (২৯ সেপ্টেম্বর) খুলনা বিভাগীয় বিশেষ জজ আদালতে তাদের বিরুদ্ধে এ চার্জ গঠন হয় (খুলনা সদর থানা, মামলা নং-৩২, তাং ১৮/০৯/২০১৮-ইং)।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মজিবর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫ (১) (খ), ১৫ (৩) ধারায় একাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা ও শহীদ হাদিস পার্কে যুক্তফ্রন্টের জনসভায় আগত নেতাকর্মীর গাড়িতে হামলার পরিকল্পনার অভিযোগে এই মামলা করা হয়।

মামলার অন্য আসামিরা হচ্ছেন- বিএনপি নেতা জামাল হাওলাদার, আজিজুল করিম, মো. আলী, আবুল হক (শুভ), জাহান আলী, মুজিবুর রহমান, হাবিবুর রহমান, হেলাল শেখ, মিরাজ হাওলাদার, ইসমাইল হোসেন, এমএ সালাম, কালাম হোসেন, আরিফ হোসেন, বাবুল হাওলাদারসহ মোট ৩১ জন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মওলা জানান, এটি বিশেষ ক্ষমতা আইনে সাজানো একটি মামলা। এ মামলা সাক্ষ্যগ্রহণে আদালতে মিথ্যা প্রমাণিত হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২১
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।