ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

যশোরে স্ত্রী হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২১
যশোরে স্ত্রী হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

যশোর: যশোরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার দায়ে মনিরুল ইসলাম নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ও ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



বৃহস্পতিবার (৭ অক্টোবর) সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় দেন।  আসামি মনিরুল ইসলাম যশোরের বাঘারপাড়া উপজেলার ভাতুড়িয়া গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে।

যশোর আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এম ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা যায়, ২০০২ সালে যশোরের বাঘারপাড়া উপজেলার হাবুল্লা গ্রামের আবদুর রশিদের মেয়ে তারা বেগমের সঙ্গে একই উপজেলার ভাতুড়িয়া গ্রামের মৃত আবদুল খালেকের ছেলে মনিরুল ইসলামের বিয়ে হয়। তাদের দুটি ছেলে ও মেয়ে আছে। বিয়ের পর থেকে মনিরুল তার স্ত্রী তারা বেগমকে মারধর করতেন। ২০১২ সালের ৪ অক্টোবর তারা বেগমের মুখে গামছা ও বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করে। এরপর বাড়ির পেছনে বাগানে লাশ মাটি চাপা দেয়। ওই বছরের ৮ অক্টোবর নিহতের মা তার মেয়ের সন্ধান করতে গিয়ে মরদেহ সন্ধান পায়। ওই সময় পুলিশকে অবহিত করা হয়। পরের দিন সকালে (৯ অক্টোবর) ডোমের সহায়তায় তারা বেগমের অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা সবুরা খাতুন বাঘারপাড়া থানায় মনিরুল ইসলামের নামে হত্যা মামলা দায়ের করেন। ২০১৪ সালের ২৯ জানুয়ারি মনিরুর ইসলামকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দেওয়া হয়। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে বৃহস্পতিবার যশোরের সিনিয়র জেলা ও দায়রা জজ মৃত্যুদণ্ডের আদেশ দেন ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

বাংলাদেশ সময়: ২১৫৯ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২১
ইউজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa