ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

শিশু ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
শিশু ধর্ষণ মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন 

শেরপুর: শেরপুরে শিশু ধর্ষণ মামলায় আহম্মদ আলী (৫২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার (১১ অক্টোবর) বিকেলে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) মো. আখতারুজ্জামান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

 

দণ্ডপ্রাপ্ত আহম্মদ আলী নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান ইউনিয়নের বাঁশকান্দা গ্রামের মৃত হাবিল উদ্দিন ফকিরের ছেলে ও চার সন্তানের জনক। মামলার পর থেকেই পলাতক তিনি।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু মামলার নথি থেকে জানান, ২০১৪ সালের ২৫ আগস্ট রাত ৮টার দিকে নালিতাবাড়ী উপজেলার বাঁশকান্দা গ্রামে হতদরিদ্র পরিবারের ওই শিশুকে (৯) ঘরে একা পেয়ে ধর্ষণ করে প্রতিবেশী আহম্মদ আলী। সেসময় তার চিৎকারে শিশুর ভিক্ষুক মাসহ স্থানীয়রা গিয়ে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করে। পরদিন ওই ঘটনায় শিশুটির বড়ভাই বাদী হয়ে আহম্মদ আলীকে একমাত্র আসামি করে নালিতাবাড়ী থানায় ধর্ষণ মামলা দায়ের করেন। পরে তদন্ত কর্মকর্তা নালিতাবাড়ী থানার তৎকালীন এসআই মোহাম্মদ রুহুল আমিন তালুকদার তদন্ত শেষে একই বছরের ১২ অক্টোবর অভিযোগপত্র দাখিল করেন। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, চিকিৎসক ও জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ ৮ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষ্যপ্রমাণ শেষে আদালত এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ০০২৪ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa