ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আইস-অস্ত্রসহ গ্রেফতার দুজন ৯ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
আইস-অস্ত্রসহ গ্রেফতার দুজন ৯ দিনের রিমান্ডে

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ীতে অভিযান চালিয়ে সর্ববৃহৎ অবৈধ মাদক আইস (ক্রিস্টাল মেথ) ও অস্ত্রসহ গ্রেফতার দুজনের পৃথক দুই মামলায় নয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

রোববার (১৭ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান পাঁচ দিন ও আরেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূঁইয়া অস্ত্র মামলায় চার দিনের রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া ব্যক্তিরা হলেন- আইস সিন্ডিকেটের অন্যতম হোতা মোহাম্মদ হোসেন ওরফে খোকন ও তার সহযোগী রফিক।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফুল ইসলাম এ দুই আসামিকে আদালতে হাজির করে দুই মামলায় ১০ দিন করে ২০ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, এ দুই আসামি ও তাদের সহযোগী অন্যান্য পলাতক আসামিরা সংঘবদ্ধ মাদক চক্রের সক্রিয় সদস্য। তারা দীর্ঘদিন ধরে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে অবৈধভাবে মরণ নাশক মাদকদ্রব্য মেথাফেদামিন জাতীয় মাদকদ্রব্য ক্রিস্টাল মেথ/আইস কক্সবাজার সীমান্তবর্তী এলাকা থেকে বড় বড় চালানের মাধ্যমে ঢাকা শহরে এনে মহানগরীসহ পার্শ্ববর্তী জেলায় বিক্রি করে যুব সম্প্রদায়সহ অন্যান্য সম্প্রদায়কে পর্যায়ক্রমে ধ্বংসের/মৃত্যুর দিকে ধাবিত করে আসতেছে।

তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন বলে আদালত সূত্রে জানা গেছে।

গত শনিবার (১৬ অক্টোবর) ভোরে প্রায় পাঁচ কেজি আইস, বিদেশি অস্ত্র ও গুলিসহ টেকনাফ আইস সিন্ডিকেটের অন্যতম হোতা খোকন ও তার এক সহযোগীকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দেশে এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ পরিমাণের আইসের চালান, যার আনুমানিক বাজারমূল্য প্রায় সাড়ে ১২ কোটি টাকা।

পরে র‌্যাব-১৫ এর নায়েব সুবেদার মো. ফিরোজ আহমেদ অস্ত্র ও মাদক আইনে যাত্রাবাড়ী থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২১
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।