ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

হামলাকারীদের আইনি সহায়তা নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
হামলাকারীদের আইনি সহায়তা নয়

ঢাকা: দেশব্যাপী মণ্ডপ-মন্দির, হিন্দুদের ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতায় জড়িতদের আইনি সহায়তা না দিতে আইনজীবীদের আহ্বান জানানো হয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি আয়োজিত ‘সংঘাত নয়, ঐক্যের বাংলাদেশ চাই’ শীর্ষক এক সম্প্রীতি সমাবেশে বক্তরা এমন দাবি জানিয়েছেন।

তবে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসে ক্ষতিগ্রস্তদের আইনি সহায়তা দেওয়ার জন্য আইনজীবীদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মূল ভবনের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমিতির সহ-সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্যার সভাপতিত্বে বক্তব্য দেন, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট ড. ইকবাল করিম, সদস্য মাহফুজুর রহমান রোমান, এবিএম. শিবলী সাদেকীন, মিন্টু কুমার মন্ডল, মুনতাসির উদ্দিন আহমেদ, সাবেক সম্পাদক ড. বশির আহমেদ, সাবেক সম্পাদক ড. মো. মোমতাজউদ্দিন আহমেদ মেহেদী, সাবেক সহ-সম্পাদক মো. মোতাহার হোসেন সাজু, আইনজীবী নেতা অ্যাডভোকেট আবদুন নুর দুলাল, অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশে চলমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট, অগ্নিসংযোগ, লুটপাটের সঙ্গে জড়িত এবং তাদের মদদদাতা স্বাধীনতাবিরোধী ধর্মান্ধ জামায়াত-শিবির ও তাদের দোসর যারা জড়িত, তাদের চিহ্নিত করে বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তাদের বিরুদ্ধে দেশব্যাপী আন্দোলন জোরদার করতে হবে।

বক্তারা আরও বলেন, আইনজীবীসহ সব ধর্ম, বর্ণ, পেশার বিবেকবান মানুষ, আলেম-ওলামাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার জন্য যার যার অবস্থান থেকে ভূমিকা রেখে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে হবে।

এছাড়াও সব ধর্মের মধ্যে সম্প্রীতি বৃদ্ধির জন্য দলমতের ঊর্ধ্বে থেকে ভূমিকা রাখা এবং ভবিষ্যতে সাম্প্রদায়িক সন্ত্রাস প্রতিরোধে সরকারের পাশাপাশি সচেতন সব নাগরিককে সজাগ থাকার জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

সহ-সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ শফিক উল্যা তার বক্তব্যে বলেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও অ্যাটর্নি জেনারেল বিদেশে অবস্থান করেও চলমান পরিস্থিতির বিষয়ে সার্বক্ষণিক খোঁজ-খবর রাখছেন এবং সমাবেশের বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা ও পরামর্শ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২১৫৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa