ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

মাদারীপুরে অস্ত্র মামলায় ৬ জনের সাজা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২১
মাদারীপুরে অস্ত্র মামলায় ৬ জনের সাজা 

মাদারীপুর: মাদারীপুরে ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র মামলায় এক আসামিকে ১২ বছর ও বাকি পাঁচ আসামিকে আট বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ লায়লাতুল ফেরদৌস এ রায় দেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার মস্তফাপুর বাসস্ট্যান্ড এলাকার জুয়েল চৌকিদারের বাড়ির উত্তরপাশের বাগানে ২০১৬ সালের ৮ জুন একদল ডাকাত ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি দল সেখানে অভিযান চালিয়ে ডাকাত দলের ছয় সদস্য আটক করে। ওই সময় তাদের কাছ থেকে একটি দেশীয় পাইপ গানসহ ডাকাতির অন্যান্য সরঞ্জাম উদ্ধার করা হয়। এ ঘটনায় জেলা পুলিশের গোয়েন্দা শাখার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) মোহা. রাজিব হোসেন মাদারীপুর সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা ২৯ জুন ওই ছয়জনের বিরুদ্ধে চার্জশিট দেন। দীর্ঘ শুনানি শেষে সোমবার এ রায় দেন আদালত।  

১২ বছরের  সাজা প্রাপ্ত ব্যক্তি হলেন- বরিশাল জেলার গৌরনদী উপজেলার কমলাপুর গ্রামের মো. রহিম ফকিরের ছেলে রুবেল ফকির (২২)।

আট বছর করে দণ্ডপ্রাপ্তরা হলেন- কমলাপুর গ্রামের বারেক সরদারের ছেলে ইদ্রিস সরদার (৪৫), দেলোয়ার গাজির ছেলে সাদ্দাম গাজি (২৫), মো. মোক্তার দালালের ছেলে কাবুল দালাল (২০), হাচেন বেপারীর ছেলে আমির অরফে কালা আমির বেপারী (৪৫) ও রহমান ফকিরের ছেলে ওসমান ফকির।  

রায়ের সময় রুবেল ফকির ও ওসমান ফকির অনুপস্থিত ছিলেন।  

মাদারীপুর জজ আদালতের পাবলিক প্রসিকিউটর মো. সিদ্দিকুর রহমান সিং এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, অক্টোবর ২৫, ২১
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa