ঢাকা, রবিবার, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

গোপালগঞ্জে পাঁচজনের ফাঁসির দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
গোপালগঞ্জে পাঁচজনের ফাঁসির দণ্ড প্রতীকী ছবি

গোপালগঞ্জ: গোপালগঞ্জের মুকসুদপুরে দুলাল শেখ নামে এক ক্ষুদ্র ব্যবসায়ীকে হত্যার দায়ে পাঁচজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

মঙ্গলবার (২৬ অক্টোবর) জেলা অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আসামিরা অনুপস্থি ছিলেন।  

 সবাই পলাতক রয়েছে। ২০১২ সালের ২ জুন রাতে আসামীরা দুলাল শেখকে পরষ্পর যোগসাজসে হত্যা করে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-মুকসুদপুর উপজেলার ভট্টাচার্য্য কান্দি গ্রামের মো. মান্নান শেখের ছেলে ফক্কার শেখ, মুছা শেখের ছেলে মো. মেহেদী হাসান শেখ, গোহালা গ্রামের শংকর সাহার ছেলে সুমন সাহা, একই গ্রামের মো. কাঞ্চন ফকিরের ছেলে মো. কাওছার ফকির এবং শ্রীজিতপুর গ্রামের সিরাজ মোল্লার ছেলে মো. আল আমিন মোল্লা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন এপিপি মো. শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে মুন্সী মো. আতিয়ার রহমান এবং মোহাম্মদ আবু তালেব শেখ।  

মামলার বিবরণে জানা যায়, ২০১২ সালের ২ জুন রাতে আসামিরা দুলাল শেখকে পরষ্পর যোগসাজশে কুপিয়ে হত্যা করে কুমার নদীতে ফেলে দেয়। পরের দিন (৩ জুন) নদীর পানি থেকে পুলিশ নিহতের মরদেহ উদ্ধার করে। ওই দিনই মুকসুদপুর থানায় পাঁচজনকে আসামি করে নিহতের স্ত্রী সুলতানা বেগম একটি হত্যা মামলা করেন (মামলা নং-০৫)।

বাংলাদেশ সময়: ১৫৩৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa