ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

কামারখন্দে স্কুলছাত্রী হত্যায় দু’জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
কামারখন্দে স্কুলছাত্রী হত্যায় দু’জনের যাবজ্জীবন

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে সুরাইয়া খাতুন নামে এক স্কুলছাত্রীকে হত্যার দায়ে দু’জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের শফিকুল ইসলাম স্বপন ও কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার পশ্চিম রায়গঞ্জ গ্রামের আব্দুল করিম শেখের ছেলে মোতালেব হোসেন। মামলা হওয়ার পর থেকে মোতালেব পলাতক।

সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আব্দুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলা সূত্রে জানা যায়, কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের মেনহাজ উদ্দিনের বাড়িতে কৃষি দিনমজুরের কাজ করতেন মোতালেব হোসেন। এ সময় স্কুলছাত্রী সুরাইয়ার সঙ্গে পাশের বাড়ির শরিফুল ইসলামের ঝগড়া হয়। এর জেরে শরিফুলের ভাই শফিকুল ইসলাম মেয়েটিকে হত্যার পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুসারে মোতালেব হোসেনকে হত্যার দায়্ত্বি দেওয়া হয়। ২০০২ সালের ৬ জুলাই রাতে মোতালেব ও শফিকুল ঘরের বেড়া কেটে ভেতরে ঢুকে ধারালো ছুরি সুরাইয়াকে কোপান। এসময় সুরাইয়ার চিৎকার শুনে বড় বোন শম্পা খাতুন ঘুম থেকে উঠে বাতি জ্বালিয়ে ঘর থেকে মোতালেবকে বেরিয়ে যেতে দেখেন। হামলায় ঘটনাস্থলেই সুরাইয়ার মৃত্যু হয়।

এ ঘটনায় সুরাইয়ার বাবা মেনহাজ উদ্দিন বাদী হয়ে কামারখন্দ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৭ জনের সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় মঙ্গলবার এ রায় দেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa