ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

কিশোরগঞ্জে সেই প্রভাষক দুইদিনের রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
কিশোরগঞ্জে সেই প্রভাষক দুইদিনের রিমান্ডে

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগে গ্রেফতারকৃত প্রভাষক মোহাম্মদ রুহুল আমীনকে দুইদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত নম্বর-৩ এর বিচারক আনিসুল হক রিমান্ড শুনানি শেষে তার রিমান্ড মঞ্জুর করেন।

 

এর আগে গত ২৫ অক্টোবর হোসেনপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা জয়নাল আবেদীন কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের রসায়ন বিভাগে প্রভাষক মোহাম্মদ রুহুল আমীনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন।
হোসেনপুর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্ত কর্মকর্তা জয়নাল আবেদীন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর রুহুল আমীন নিজের ফেসবুক আইডিতে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর ছবি ও বক্তব্যসহ ধর্মীয় স্পর্শকাতর একটি পোস্ট শেয়ার করেন। এরপর থেকে বিষয়টি ফেসবুকে ভাইরাল হয়। হোসেনপুর উপজেলা প্রশাসনসহ গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেয়। এরপরই হোসেনপুর থানা পুলিশ শনিবার (২৩ অক্টোবর) দিনগত রাত সাড়ে ১০টার দিকে কিশোরগঞ্জ জেলা শহরের আখড়াবাজার ব্রিজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর এলাকা থেকে তাকে আটক করে। পরে থানার উপ-পরিদর্শক (এসআই) বাদল তালুকদার বাদী হয়ে প্রভাষক রুহুল আমীনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে হোসেনপুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ রোববার (২৪ অক্টোবর) তাকে কিশোরগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট, প্রভাষক সাময়িক বরখাস্ত

এদিকে প্রভাষক মোহাম্মদ রুহুল আমীনকে এ ঘটনায় সাময়িক বরখাস্ত করেছে কলেজের গভর্নিং বডি।  

সোমবার (২৫ অক্টোবর) দুপুরে তার ব্যাপারে তদন্ত কমিটির প্রতিবেদন পেয়ে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।  

মোহাম্মদ রহুল আমীনের বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের অধ্যক্ষ মো. মোছলেহ উদ্দিন খান।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২১
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa