ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টা: সাদের রিমান্ডের আদেশ বিকেলে 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
বসুন্ধরা এমডিকে হত্যাচেষ্টা: সাদের রিমান্ডের আদেশ বিকেলে 

ঢাকা: বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে হত্যার পরিকল্পনায় যুক্ত সন্দেহে সাইফুল ইসলাম সাদের বিরুদ্ধে করা পাঁচ দিনের রিমান্ড আবেদনের শুনানি শেষ হয়েছে।  

রোববার (০৭ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভূইয়া শুনানি শেষে আদেশের জন্য বিকেল ৪টায় সময় রেখেছেন।

 

এর আগে শুক্রবার তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। একই সঙ্গে ভাটারা থানার মামলার সুষ্ঠু তদন্তের জন্য ৫ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক হাসান মাসুদ।

আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক রোববার রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। এদিন ঢাকার মহানগর পিপি আব্দুল্লাহ আবু রিমান্ড আবেদনের বিষয়ে শুনানি করেন।  

শুনানিতে তিনি বলেন, এই আসামি ভিক্টিমকে হত্যার চেষ্টা করেছেন। বিষয়টি তদন্তের জন্য আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।  

শুনানি শেষে আদালত বিকেল ৪টায় রিমান্ড বিষয়ে আদেশ দেবেন বলে জানান।  

ভাটারা থানা সূত্রে জানা যায়, বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যার পরিকল্পনার খবর পেয়ে সন্দেহভাজন হিসেবে সাইফুল ইসলাম সাদকে আটক করা হয়। সাদকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে এ হত্যা মিশনের মূল হোতাদের বিষয়ে আরও স্পষ্ট ধারণা পাওয়া যেতে পারে।

অনুসন্ধানে জানা যায়, প্রায় তিন মাস ধরে বসুন্ধরা এমডিকে হত্যার ষড়যন্ত্র চলছে। অন্তত চারবার ছদ্মবেশে বসুন্ধরা গ্রুপের এমডি হাউসে ঢোকেন সাদ। হুইপ সামশুল হক ও তার ছেলে শারুনের নির্দেশনায় কীভাবে আনভীরকে হত্যার পরিকল্পনা করা হয়েছিল তার বিস্তারিত জানান সাদ। কয়েকবার ব্যর্থ হয়ে শেষ পর্যন্ত মাদরাসা শিক্ষার্থীর ছদ্মবেশ ধরেন। ভর্তি হন বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানায়। কারণ মাদরাসা থেকে প্রতিদিন বসুন্ধরা এমডির বাসায় কোরআন খতমের জন্য শিক্ষার্থীরা আসেন। তিনি সেই দলের সঙ্গে মিশে জুমার নামাজ পড়ার সময় বসুন্ধরা এমডিকে হত্যার পরিকল্পনা বাস্তবায়নের শেষ চেষ্টা করেন।

আরও পড়ুন:
বসুন্ধরার এমডিকে একাধিকবার হত্যাচেষ্টা, পটিয়ার যুবক আটক

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
কেআই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।