ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

অস্ত্র মামলায় ভারতীয়সহ দু'জনের ২০ বছর কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
অস্ত্র মামলায় ভারতীয়সহ দু'জনের ২০ বছর কারাদণ্ড

লালমনিরহাট: লালমনিরহাটে অস্ত্র মামলায় ভারতীয় এক নাগরিকসহ দুই আসামির ২০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।
মঙ্গলবার (৯ নভেম্বর) দুপুরে লালমনিরহাট আদালতের বিশেষ ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান এ রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন- ভারতের আসামের আমিনুর  মাতব্বর (৪০) ও লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার পশ্চিম জগতবেড় গ্রামের আব্দুর রশিদ (৩৫)।

লালমনিরহাট আদালত থানার উপ পরিদর্শক(এসআই) মুসা মিয়া জানান,  গত ২০১৮ সালের ৪ জানুয়ারি দিনগত মধ্যরাতে পাটগ্রাম থানা পুলিশ পশ্চিম জগতবেড় গ্রামের আব্দুর রশিদের বাড়িতে অভিযান চালিয়ে গুলি ভর্তি একটি বিদেশি পিস্তুলসহ ভারতীয় নাগরিক আমিনুর মাতব্বর ও বাড়ির মালিক আব্দুর রশিদকে আটক করেন। এ ঘটনায় পরদিন ৫ জানুয়ারি এসআই মমিনুল ইসলাম বাদী হয়ে অস্ত্র আইনে আটকদের বিরুদ্ধে পাটগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত করে ওই সালে ৩১ জুলাই আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ শুনানি শেষে মঙ্গলবার (৯ নভেম্বর) আসামিদের উপস্থিতিতে এ মামলার রায় ঘোষণা করেন বিশেষ ট্রাইবুনাল-১ এর বিচারক জেলা দায়রা জজ মো. মিজানুর রহমান। রায়ে অস্ত্র আইনে দুই আসামিকে ২০ বছর করে সশ্রম কারাদণ্ড দেন আদালত।

লালমনিরহাট আদালতের সরকারী কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আকমল হোসেন বাংলানিউজকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন।
বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa