ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে খারাপ আচরণ, ২ জনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২১
ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে খারাপ আচরণ, ২ জনের কারাদণ্ড ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে খারাপ আচরণ, ২ জনের কারাদণ্ড

সিলেট: সিলেটের আম্বরখানা এলাকায় ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করায় ছাত্রলীগ নামধারী দুই মোটরসাইকেল আরোহীকে ২ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ নভেম্বর) তাদের কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নগরের মিরাবাজার এলাকার আগপাড়া মৌসুমী-৮২ এর হোসেন চৌধুরীর ছেলে মাজেদ আহমদ (২৭) ও মৌলভীবাজারের বড়লেখা উপজেলার চন্ডিনগর গ্রামের গৌছ উদ্দিনের ছেলে তারেক আহমদ (৩০)।

জানা গেছে, আম্বরখানা এলাকায় পার্কিং করা নিয়ে ভ্রাম্যমাণ আদালত ও আইনশৃঙ্খলা বাহীনির সঙ্গে বাদানুবাদে জড়ান মাজেদ ও তারেক। এ সময় নিজেদের ছাত্রলীগ কর্মী দাবি করে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করেন তারা। ওই পরিস্থিতিতে তাদেরকে আটক করার নির্দেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. মতিউর রহমান খান। ঔদ্ধত্যপূর্ণ আচরণ ও সরকারি কাজে বাধা দেওয়ার কারণে তাদের দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৬ ধারায় ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন তিনি।

এর আগে, নগরের আম্বরখানা, পাঠানটুলা, মদীনা মার্কেট ও ঘাসিটুলা এলাকাসহ বিভিন্ন এলাকায় সিলেট সিটি করপোরেশন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলে। অভিযানে ২টি ব্যাটারি চালিত অটোরিকশা জব্দ করা হয়।

এছাড়া অভিযানে সড়ক পরিবহন আইন ২০১৮, ভোক্তা অধিকার আইন ও ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে আরও ২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং ৬৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

উচ্চ আদালতের নিদের্শনায় যান্ত্রিক যানবাহন সুষ্ঠুভাবে চলাচল নিশ্চিতকরণ, নগরের ট্রাফিক ব্যবস্থা উন্নয়ন এবং যানজট নিরসনের লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সিসিক কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২১
এনইউ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad