ঢাকা, মঙ্গলবার, ১১ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারি ২০২২, ২১ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যানকে দুদকের তলব নোটিশ স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৪ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যানকে দুদকের তলব নোটিশ স্থগিত হাইকোর্ট

ঢাকা: হাজির হওয়ার জন্য ঝালকাঠি সদর উপজেলা চেয়ারম্যান খান আরিফুর রহমানকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া নোটিশ স্থগিত করে রুল জারি করেছেন হাইকোর্ট।

তার করা রিট আবেদনের শুনানি নিয়ে বুধবার (১০ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মজিবুর রহমানের ভার্চ্যুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ওই নোটিশ কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করে নোটিশটি তিন মাসের জন্য স্থগিত করেছেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এফ হাসান আরিফ। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. আসিফ হাসান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো সাইফুর রহমান সিদ্দিকী।

দুদক কার্যালয়ে হাজির হওয়ার জন্য অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে বক্তব্য শ্রবণ ও গ্রহণ করার জন্য দুদকের উপসহকারী পরিচালক মো. শাহজাহান মিরাজ ১০ অক্টোবর তাকে নোটিশ দেন। নোটিশে ৩১ অক্টোবর সকাল ১০টায় হাজির হতে বলা হয় তাকে। সেই নোটিশ চ্যালেঞ্জ করে খান আরিফুর রহমান ২৪ অক্টোবর হাইকোর্টে রিট আবেদন করেন।

বাংলাদেশ সময়: ১৩৫৩ ঘণ্টা, নভেম্বর ১০,২০২১
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa