ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ঝিনাইদহে জোড়া খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
ঝিনাইদহে জোড়া খুনের মামলায় ৪ জনের যাবজ্জীবন

ঝিনাইদহ: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার মাইলমারী গ্রামে চাঞ্চল্যকর জোড়া খুনের মামলায় চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (১০ মার্চ) দুপুরে ঝিনাইদহ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. শওকত হোসাইন এ রায় দেন।

 

দণ্ডপ্রাপ্তরা হলেন- হরিনাকুন্ডু উপজেলার আমিরুল ইসলাম, লিয়াকত আলী, আলতাব মেম্বর ও ফারুক ওরফে বাদল। তাদের মধ্যে ফারুক পলাতক।

মামলার বিবরণে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে ২০১০ সালের ১৯ ফেব্রুয়ারি শৈলকুপা উপজেলার মাইলমারী গ্রামের শরিফুল ইসলাম ও মাসুমকে রামচন্দ্রপুর মহাশ্মশান মরাগাং এলাকায় কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনার পরদিন নিহত একজনের স্ত্রী আফরোজা খাতুন বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে শৈলকুপা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে ২০১১ সালের ৩০ নভেম্বর নয়জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় বৃহস্পতিবার মামলার চার আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। আর অভিযোগ প্রমাণ না হওয়ায় এ মামলার বাকি পাঁচ আসামিকে খালাস দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।