ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

শেরপুরে অপহরণ-ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মে ৮, ২০২২
শেরপুরে অপহরণ-ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

শেরপুর: কিশোরীকে (১৩) অপহরণের পর ধর্ষণের দায়ে শেরপুরে আবুল হোসেন (২৭) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

একই সঙ্গে অপহরণের দায়ে তাকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মামলার শুরু থেকেই আসামি আবুল হোসেন পলাতক রয়েছে।

একমাত্র আসামির অনুপস্থিতিতে রোববার (৮ মে) দুপুরের দিকে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান এ রায় দেন। তবে উভয় সাজা একই সঙ্গে চলবে।

দণ্ডপ্রাপ্ত আবুল হোসেন শেরপুর সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের যোগিনীবাগ ভিটাকান্দা এলাকার আব্দুল জুব্বারের ছেলে।

ওই ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বাংলানিউজকে জানান, শেরপুর শহরের মোবারকপুর কইনাপাড়ার মেয়ে ও পার্শ্ববর্তী একটি মাদরাসার শিক্ষার্থী ওই কিশোরীকে ২০১৭ সালের ২১ সেপ্টেম্বর সকালের দিকে অজ্ঞাতনামা সহযোগিদের নিয়ে অপহরণ করেন আবুল হোসেন। ওই ঘটনায় ০২ অক্টোবর আবুল হোসেন, তার বড় ভাই আনোয়ার হোসেন ও বাবা আব্দুল জব্বারকে আসামি করে ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন ভিকটিমের মা। পরে ভিকটিমকে উদ্ধার করে পুলিশ এবং একই বছরের ১৫ ডিসেম্বর তিনজনের নামেই অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা।  

২০২০ সালের ০৯ ডিসেম্বর পলাতক প্রধান আসামি আবুল হোসেনের নামে অভিযোগ গঠন করা হয় এবং অপর দুই সহযোগী আসামিকে অভিযোগের দায় থেকে অব্যাহতি দেন ট্রাইব্যুনাল। বিচারিক পর্যায়ে মামলার বাদী, ভিকটিম ও তদন্ত কর্মকর্তাসহ পাঁচজন সাক্ষীর সাক্ষ্য করা পর রোববার এ রায় দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ০৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।