ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আইন ও আদালত

হাইকোর্টে জামিন পাননি হলমার্কের তুষার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুন ২৩, ২০২২
হাইকোর্টে জামিন পাননি হলমার্কের তুষার

ঢাকা: কারাবন্দি হলমার্ক গ্রুপের মহাব্যবস্থাপক তুষার আহমেদকে জামিন দেননি হাইকোর্ট। তবে সোনালী ব্যাংকের ১৩৫ কোটি টাকা আত্মসাতের এ মামলাটি বিচারিক আদালতকে ছয় মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন।

যদি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি না হয় তাহলে তুষারের জামিন আবেদন বিবেচনা করতে বলেছেন।

বৃহস্পতিবার (২৩ জুন) বিচারপতি এ এস এম আব্দুল মোবিন ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহদীন মালিক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জি বাপ্পী।

পরে সুজিত চ্যাটার্জি বাপ্পী জানান, আসামি তুষারকে জামিন না দিয়ে মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। আদালত বলেছেন, এ সময়ের মধ্যে মামলাটির বিচারকাজ শেষ না হয়, আর তখন যদি তুষার আহমেদ জামিন চান তবে বিচারিক আদালত যেন তার জামিন আবেদনটি বিবেচনা করেন।

২০১২ সালের ৪ অক্টোবর সোনালী ব্যাংকের হোটেল শেরাটন শাখা থেকে ১৩৫ কোটি ৪৪ লাখ ৯ হাজার ৪৮৪ টাকা আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত রমনা থানায় এ মামলা করেন।  

মামলায় হলমার্ক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. তানভীর মাহমুদ ওরফে তফছীর, চেয়ারম্যান জেসমিন ইসলাম ও মহাব্যবস্থাপক তুষার আহমেদসহ ১৮ জনকে আসামি করা হয়।

এ মামলায় তুষারকে ২০১২ সালের ৮ অক্টোবর গ্রেফতার করা হয়। তদন্ত শেষে ২০১৩ সালের ৬ অক্টোবর ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন তদন্তকারী কর্মকর্তা।

এরপর ২০১৬ সলের ২৭ মার্চ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন বিচারিক আদালত। ঢাকা বিশেষ জজ আদালত-১ এ বিচারাধীন মামলাটি সাক্ষ্যগ্রহণের পর্যায়ে আছে।  

ওই আদালতে জামিন না পেয়ে গত ডিসেম্বরে হাইকোর্টে জামিন আবেদন করেন তুষার আহমেদ।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa