ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

আইন ও আদালত

স্ত্রী-শিশুকে শ্বাসরোধ করে হত্যার দায়ে ফাঁসি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
স্ত্রী-শিশুকে শ্বাসরোধ করে হত্যার দায়ে ফাঁসি

খুলনা: খুলনায় স্ত্রী ও এক বছরের কন্যাশিশুকে হত্যার দায়ে মাহাবুবুর মোড়ল নামে এক আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মাহবুব ডুমুরিয়া উপজেলার মঠবাড়িয়া এলাকার সিরাজ মোড়লের ছেলে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে খুলনা সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল আলম এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্র জানায়, হত্যাকাণ্ডের তিন বছর আগে পারিবারিকভাবে মাহবুবুর মোড়লের সঙ্গে রেশমা বেগমের বিয়ে হয়। এর এক বছর পর থেকে তাদের মধ্যে পারিবারিক কলহ দেখা দেয়। প্রায়ই মাহবুবুর স্ত্রীকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করতেন।

২০১৫ সালের ৩১ আগস্ট পারিবারিক বিষয় নিয়ে উভয়ের মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে আসামি মাহবুব সকাল সাড়ে ৯টার দিকে স্ত্রী রেশমাকে বাবার বাড়িতে যাওয়ার কথা বললে তিনি যেতে অস্বীকৃতি জানান। এরপর ক্ষিপ্ত হয়ে রেশমা বেগম ও তার এক বছর বয়সী কন্যাকে গলা টিপে শ্বাসরোধ করে হত্যা করেন। তাদের দুজনের মৃত্যু নিশ্চিত করে মাহবুব পালিয়ে যান। আসামি মাহবুবুরের বাবা সিরাজ মোড়ল বেলা সাড়ে ১১টার দিকে রেশমার বাবাকে হত্যাকাণ্ডের বিষয়টি জানান। তিনি তাৎক্ষণিকভাবে পুলিশকে খবর দিলে তাদের মরদেহের সুরতহাল রির্পোট তৈরি করে ময়নাতদন্তের জন্য খুমেক হাসপাতালের মর্গে পাঠানো হয়।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর রেশমার বাবা আবুল কালাম বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন। একই বছরের ৩১ ডিসেম্বর ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ মঞ্জুরুল আলম রেশমার স্বামী মাহবুবুকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এমআরএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa