ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: মাউশি কর্মকর্তা রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: মাউশি কর্মকর্তা রিমান্ডে

ঢাকা: মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় চন্দ্র শেখর হালদার ওরফে মিল্টনের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৫ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ ছিদ্দিকী রিমান্ডের এ আদেশ দেন।

এ দিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও জোনাল টিমের এসআই (নিরস্ত্র) সুকান্ত বিশ্বাস আসামিকে আদালতে হাজির করে লালবাগ থানায় দায়ের করা মামলায় সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

আসামিপক্ষে তার আইনজীবী মো. আবু হানিফ রিমান্ড আবেদন বাতিল করে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত একদিনের রিমান্ডের আদেশ দেন।

সিএমএম আদালতে লালবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মো. হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

রোববার রাতে রাজধানীর সেগুনবাগিচা থেকে চন্দ্র শেখর হালদারকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)।

মাউশিতে ৫১৩টি পদে নিয়োগের জন্য রাজধানীর ৬১টি কেন্দ্রে গত ১৩ মে নিয়োগ পরীক্ষা নেওয়া হয়। এ পরীক্ষায় চাকরিপ্রার্থী ছিলেন ১ লাখ ৭৯ হাজার ২৯৪ জন।  

এই নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ইডেন মহিলা কলেজের শিক্ষক আবদুল খালেক বাদী হয়ে লালবাগ থানায় একটি মামলা করেন। মামলার এজাহারে বলা হয়, গত ১৩ মে বেলা ৩টায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পরীক্ষা শুরু হয়। পরীক্ষাকেন্দ্র থেকে সুমন জোয়াদ্দার নামের এক পরীক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়।

জিজ্ঞাসাবাদে সুমন জোয়াদ্দার জানান, হোয়াটসঅ্যাপের মাধ্যমে বেলা ২টা ১৮ মিনিটে তার মুঠোফোনে পটুয়াখালীর সাইফুল ও টাঙ্গাইলের খোকন উত্তরপত্র পাঠান।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, জুলাই ২৫, ২০২২
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।