ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আইন ও আদালত

স্ত্রীকে হত্যা মামলায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
স্ত্রীকে হত্যা মামলায় স্বামীর আমৃত্যু কারাদণ্ড প্রতীকী ছবি

মানিকগঞ্জ: শ্বাসরোধ করে হত্যার দায়ে মানিকগঞ্জের দৌলতপুরে স্বামী মিরাজ মিয়াকে (৩৬) আমৃত্যু কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



আসামির উপস্থিতিতে বুধবার (২৭ জুলাই) বিকেলে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য এ রায় দেন।  

নিহত ফিরোজা আক্তার (২২) মানিকগঞ্জের দৌলতপুরের ভাঙ্গা রামচন্দ্রপুর এলাকায় শামসুল জর্দির মেয়ে। তিনি মিরাজের দ্বিতীয় স্ত্রী ছিলেন।

দণ্ডপ্রাপ্ত মিরাজ পার্শ্ববর্তী জেলা টাঙ্গাইলের নাগরপুরের লক্ষ্মীদিয়া এলাকায় বাতেন মাস্টারের ছেলে।

অভিযোগপত্র থেকে জানা গেছে, ২০১৬ সালের ১৯ মার্চ দিনগত রাতে স্ত্রী ফিরোজা আক্তারকে শ্বাসরোধ করেন স্বামী মিরাজ মিয়া। পরে তিনি রাতেই বাড়ির উঠানে মরদেহ ফেলে এসে স্ত্রীকে পাওয়া যাচ্ছে না বলে শ্বশুর বাড়ির লোকজনকে জানান। এরপর বাড়ির উঠানের লাউ গাছের জাংলার নিচ থেকে ফিরোজার মরদেহ উদ্ধার করে নিহতের পরিবারের লোকজন। এ ঘটনায় পরদিন সকালে নিহতের বাবা শামসুল জর্দি বাদী হয়ে জামাতা মিরাজকে প্রধান আসামি করে তিনজনের নামে দৌলতপুর থানায় মামলা করেন। তৎকালীন দৌলতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা আবু তালেব তদন্ত শেষে আসামি মিরাজকে অভিযুক্ত করে ২০১৬ সালের ২৪ এপ্রিল আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। মামলায় ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে দোষী প্রমাণিত হওয়ায় আসামি মিরাজকে স্বাভাবিক মৃত্যু না হওয়া পর্যন্ত যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার এবং আসামী পক্ষের আইনজীবি মো.নজরুল ইসলাম মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।