ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস: মাউশির কর্মকর্তা কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস: মাউশির কর্মকর্তা কারাগারে ফাইল ছবি

ঢাকা: মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরে অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মামলায় চন্দ্র শেখর হালদার ওরফে মিল্টনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

বুধবার (২৭ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তী এ আদেশ দেন।

 

গত ২৪ জুলাই রাতে রাজধানীর সেগুনবাগিচা থেকে চন্দ্র শেখর হালদারকে গ্রেফতার করে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। পরদিন মিল্টনের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। সেই রিমান্ড শেষে বুধবার তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) তেজগাঁও জোনাল টিমের এসআই (নিরস্ত্র) সুকান্ত বিশ্বাস।  

এ সময় আসামিপক্ষের আইনজীবী আবু হানিফ জামিন আবেদন করেন। তবে তিনি শুনানির জন্য সময় আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক জামিন শুনানির জন্য বৃহস্পতিবার (২৭ জুলাই) দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

সিএমএম আদালতে লালবাগ থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই মো. হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

মাউশিতে ৫১৩টি পদে নিয়োগের জন্য রাজধানীর ৬১টি কেন্দ্রে গত ১৩ মে নিয়োগ পরীক্ষা নেওয়া হয়। এ পরীক্ষায় চাকরিপ্রার্থী ছিলেন ১ লাখ ৭৯ হাজার ২৯৪ জন।  

এই নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ইডেন মহিলা কলেজের শিক্ষক আবদুল খালেক বাদী হয়ে লালবাগ থানায় একটি মামলা করেন।  

মামলার এজাহারে বলা হয়, গত ১৩ মে বেলা ৩টায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে পরীক্ষা শুরু হয়। পরীক্ষাকেন্দ্র থেকে সুমন জোয়াদ্দার নামের এক পরীক্ষার্থীকে গ্রেফতার করা হয়।  

জিজ্ঞাসাবাদে সুমন জোয়াদ্দার জানান, হোয়াটসঅ্যাপের মাধ্যমে বেলা ২টা ১৮ মিনিটে তার মুঠোফোনে পটুয়াখালীর সাইফুল ও টাঙ্গাইলের খোকন উত্তরপত্র পাঠান।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, জুলাই ২৭, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad